spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪১ জন, আক্রান্ত ৩৩৬০ জন, সুস্থ হয়েছেন ৩৭০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ইউনাইটেডে অগ্নিকাণ্ড: এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত!

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ মে ২০২০, ০০:৫৭ | আপডেট : ২৮ মে ২০২০, ১২:১১
ইউনাইটেডে অগ্নিকাণ্ড: এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত!
রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রের (এসই) বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। 

বুধবার (২৮ মে) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী সাংবাদিকদের এ তথ্য জানান।

সুদীপ কুমার চক্রবর্তী বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায়  তদন্ত কমিটি গঠন করা হবে। সে প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে। 

তিনি বলেন, ইউনাইটেড হাসপাতালে স্থাপিত তাঁবুর ভেতরে যেসব সামগ্রী ছিল এগুলো বেশি দাহ্য, যার কারণে খুব দ্রুত আগুন লেগে যায়। এখানে যারা প্রত্যক্ষদর্শী এবং রোগীর আত্মীয় ছিলেন তাদের সঙ্গে কথা বলে আমরা জানতে পারি, এখানে যে এসি ছিল সেখানে স্পার্কিং হয়। সেটা থেকেই এখানে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এখানে থাকা উপাদান সবই দাহ্য পদার্থ ছিল। এখানে অনেক স্যানিটাইজার ছিল যা অনেক বেশি দাহ্য, এর প্রেক্ষিতে আগুন বড় রূপ নেয়। 

তিনি জানান, নিহত পাঁচজনের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। এদের মধ্যে তিনজনের কোভিড-19 পজিটিভ। মৃতদের মধ্যে যাদের করোনা নেগেটিভ তাদের লাশ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। মৃত করোনা রোগীদের আইইডিসিআর স্বীকৃত যে প্রটোকল সেই অনুযায়ী ধর্মীয় রীতি মেনে দাফন করা হবে। মৃতদের মধ্যে  ৩ জনের বয়স ৭০ বছরের বেশি, নারীর বয়স ৪৫ এবং একজনের বয়স ৫০ বছর।

এর আগে বুধবার রাতে বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য খাটানো তাঁবুতে আগুন লাগে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৫৪৯৪ ৮৪৫৪৪ ২২৩৮
বিশ্ব ১২১৮০৮৩২ ৭০৮১৪১০ ৫৫২৩৯৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়