logo
  • ঢাকা শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫ জন, আক্রান্ত ২৪২৩ জন, সুস্থ হয়েছেন ৫৭১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

'বের হয়ে পথিমধ্যে আটকে পড়ার ঝুঁকি নেবেন না'

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ মে ২০২০, ১৬:২৪ | আপডেট : ২০ মে ২০২০, ১৭:৩৪
'Don't risk getting out on the road'
ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আমরা আবার অনুরোধ করছি, আপনার নিজ নিজ অবস্থানে থাকুন, ঘর থেকে বের হয়ে পথিমধ্যে আটকে পড়ার ঝুঁকি নেবেন না। তখন এদিক-ওদিক দু’দিকই হারাতে হবে- বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২০ মে) সরকারি বাসভবনে ব্রিফিংকালে করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে যারা সরকারি নির্দেশ অমান্য করে যারা ঈদের ছুটি কাটাতে গ্রামে ছুটে যাচ্ছেন তাদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। আমরা আবার অনুরোধ করছি আপনার নিজ নিজ অবস্থানে থাকুন। এ সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন, নিজেদের সহযোগিতা করুন। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে।

শিল্পকারখানার মালিকরা শ্রমিকদের নিয়ে তিনি বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি এখনো দেশের অনেক শিল্পকারখানার মালিকরা শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করেননি। শ্রমিকদের মাঝে বিক্ষোভ ও অস্থিরতা বিরাজ করছে। প্রতিদিনই শ্রমিকরা রাস্তায় নেমে আসছে যা এ সংকটকালে অনাকাঙ্ক্ষিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ত্রাণ কার্যক্রমে যেকোনো অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার কঠোর অবস্থানে। অভিযুক্তদের মধ্যে ইতোমধ্যে প্রশাসনিক, দলীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ তারই সুস্পষ্ট প্রমাণ বহন করে। দলীয় পরিচয় কাউকে রক্ষা করতে পারেনি। এবিষয়ে শেখ হাসিনা সরকার শূন্য সহিষ্ণুতার পরিচয় দিচ্ছেন। জনগণ জানতে চায় কথামালার চাতুরি আর প্রেসব্রিফিং ছাড়া বিএনপি অসহায় মানুষের জন্য কি করতে পেরেছে? চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কি দিতে পেরেছে?

বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব ক্ষণে ক্ষণে বিদেশের কথা বলেন। অনেক দেশে বিরোধী রাজনৈতিক দলগুলো করোনা তহবিল গঠন করে জনগণের পাশে দাঁড়িয়েছে। আপনারা কি করছেন জাতি জানতে চায়। বরাবরের মতো নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য সরকারের বিরুদ্ধে মর্চে ধরা মিথ্যাচারের অকার্যকর হাতিয়ার ব্যবহার করছেন।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ আমাদের চেয়ে সংক্রমণ ও মৃত্যুতে অনেক ভয়াবহ অবস্থানে। উন্নত বিশ্বের দেশগুলোতে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করছে। পৃথিবীর কোনো দেশের সরকার এই মৃত্যুর মিছিল ঠেকাতে পারছে? খোদ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। যুক্তরাজ্যে ৪০ হাজার ছাড়িয়েছে। অর্থনীতির বাস্তবতায় দেশগুলো আজকে লকডাউন শিথিল করতে বাধ্য হচ্ছে।

জিএ

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৭৫৬৩ ১২১৬১ ৭৮১
বিশ্ব ৬৭০২৬৬২ ৩২৫১৫৪৪ ৩৯৩২১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়