logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

সাধারণ ছুটিতে ৩ ঘণ্টা ব্যাংক লেনদেন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ এপ্রিল ২০২০, ১৩:৫৫
করোনাভাইরাস
করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত সাধারণ ছুটিতে দুই ঘণ্টা ব্যাংক লেনদেনের সময় বাড়িয়ে তিন ঘণ্টা করা হয়েছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ ব্যাপারে একটি সার্কুলার জারি করেছে।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এই সার্কুলারে বলা হয়েছে, সীমিত আকারে হলেও আগের চেয়ে এক ঘণ্টা বেশি লেনদেন হবে। অর্থাৎ এই ছুটির সময়ে প্রতিদিন সকাল ১০টা থেকে  দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টা ব্যাংক লেনদেন হবে। আগে এ সময় ছিল ২ ঘণ্টা।

বাংলাদেশ ব্যাংক বলছে, আগামী ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো। এক্ষেত্রে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এতে আরও বলা হয়েছে, গ্রাহকের প্রয়োজনে নগদ অথবা চেকের মাধ্যমে অর্থ জমা ও উত্তোলনের পাশাপাশি ডিডি অথবা পে-অর্ডার ইস্যু, ট্রেজারি চালান জমাসহ বাংলাদেশ ব্যাংকের  চালু রাখা বিভিন্ন পেমেন্ট সিস্টেমে, অথবা ক্লিয়ারিং ব্যবস্থার আওতাধীন অন্যান্য লেনদেন সুবিধা প্রদান নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে উল্লেখ করা আছে, এটিএম ও কার্ডের মাধ্যমে লেনদেন চালু রাখার সুবিধার্থে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত নোট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

এসজে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়