logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

করোনা আক্রান্ত বাংলাদেশি সিঙ্গাপুরে ‘খুবই সঙ্কটাপন্ন’ 

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৮
করোনাভাইরাস,
সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা পাঁচ। তবে এর মধ্যে একজনের (বয়স ৩৯) অবস্থা ‘খুবই সঙ্কটাপন্ন’। সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশন এ তথ্য নিশ্চিত করেছে বলে দেশটির সংবাদমাধ্যম চ্যানেল নিউজি এশিয়া শুক্রবার এক প্রতিবেদন প্রকাশ করেছে।

হাইকমিশন বলেছে, বৃহস্পতিবার ওই রোগীকে ১৪ দিনের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। কোভিড১৯-এ আক্রান্ত হওয়ার আগে তিনি শ্বাসযন্ত্রের সংক্রমণ, কিডনি সমস্যা ও নিউমোনিয়াতে ভুগছিলেন বলে জানিয়েছে কমিশন।

সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশন আরও জানায়, ওই রোগীর অবস্থা সম্পর্কে তার পরিবারকে জানানো হয়েছে। আর ওই ব্যক্তি আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে সিঙ্গাপুরে এ পর্যন্ত ৪২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন।

করোনাভাইরাসের প্রতিদিনের আপডেট জানাতে গিয়ে আক্রান্ত ব্যক্তির বরাত দিয়ে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১ ফেব্রুয়ারি থেকে আক্রান্ত বাংলাদেশির শরীরে এ রোগের লক্ষণ প্রকাশ পেতে থাকে। দুদিন পরে জেনারেল প্র্যাকটিশনার ক্লিনিকে চিকিৎসা নেন।

৭ ফেব্রুয়ারি যান চাঙ্গি জেনারেল হাসপাতালে (সিজিএইচ)। একইদিন তিনি ফলোআপ সাক্ষাতের অংশ হিসেবে বেদোক পলিক্লিনিকে যান। পরে তিনি সিজিএইচে আইসিইউতে ভর্তি হন।

পরের দিন ৮ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। পরে তাকে দ্য ন্যাশনাল সেন্টার অব ইনফেকশাস ডিজিসেসে (এনসিআইডি) স্থানান্তর করা হয়।

সিঙ্গাপুরে এখনও পর্যন্ত পাঁচ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। এ পাঁচজনের চিকিৎসা ব্যয় বহন করছে সিঙ্গাপুর সরকার। ৩৯ বছর বয়সী এই বাংলাদেশিসহ বাকি চারজনও আইসিইউতে আছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, আইসিইউতে থাকা বাকি চারজনের অবস্থাও আশঙ্কজনক।

সিঙ্গাপুরে এ পর্যন্ত মোট ৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এসজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৪৭৪৬৬ ৩০৮২১৫ ৮৩৪৭১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়