logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

জাবি উপাচার্য-ছাত্রলীগের পাল্টাপাল্টি অভিযোগে নতুন বিতর্ক (ভিডিও)

জাবি প্রতিনিধি
|  ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৩ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩২
একনেকে পাশ হওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪৪৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজের শুরুটাই ছিল প্রশ্নবিদ্ধ। স্বচ্ছতা প্রমাণে উপাচার্য ও ছাত্রলীগের পাল্টাপাল্টি অভিযোগ জন্ম দিচ্ছে নতুন নতুন বিতর্কের। ঈদ সেলামি হিসেবেই উপাচার্যের কাছ থেকে ২৫ লাখ টাকা পাওয়ার কথা স্বীকার করেছে ছাত্রলীগের একাংশ।

টাকা ভাগাভাগির ঘটনায় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সাথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের ফোনালাপ এখন টক অব দ্য কান্ট্রি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিব্রত করতেই এটি ভাইরাল করা হয়েছে বলে দাবি করেছেন প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান।

সাদ্দাম জানান, উপাচার্য ও তার পরিবারের সদস্যদের কথোপকথনের অডিও তদন্ত করলেই পুরো ঘটনার মুখোশ উন্মোচন করা হবে। ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির যে অভিযোগ আনা হয়েছে তা অস্বীকার করে সংগঠনের দুই নেতা বলছেন, ঈদ সেলামি হিসেবেই উপাচার্য তাদের মোটা অঙ্কের টাকা দিয়েছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগের কর্মকাণ্ডে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি নষ্ট হওয়ায় বিব্রত শিক্ষার্থীরাও। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

দোষীদের শাস্তি নিশ্চিতে বিচার বিভাগীয় তদন্তের দাবি শিক্ষকদের। পাশাপাশি বিষয়টি সুরাহা করতে বিশ্ববিদ্যালয়ের আচার্যের হস্তক্ষেপ চেয়েছেন।

শিক্ষা প্রতিষ্ঠানে সব ধরনের অনিয়ম বন্ধে ছাত্র সংগঠনগুলোকে লেজুড়বৃত্তির রাজনীতি থেকে বেরিয়ে আসা উচিত বলে মনে করেন বিশিষ্টজনরা।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়