logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

দেশের উত্তর ও উত্তর-মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৭ জুলাই ২০১৯, ১৯:২৪ | আপডেট : ১৭ জুলাই ২০১৯, ২৩:৫৩
দেশের উত্তর ও উত্তর-মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এরইমধ্যে ১৩টি জেলার কয়েক লাখ মানুষ বন্যা কবলিত হয়ে পড়েছে। আগামী ২৪ ঘণ্টায় দেশের মধ্যাঞ্চলে বন্যা বিস্তার লাভ করবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

bestelectronics
দেশের উত্তর ও উত্তর-মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। নতুনভাবে প্লাবিত হয়েছে মুন্সিগঞ্জ ও রাজবাড়ী জেলার নতুন নতুন অঞ্চল। বুধবার সকালে বহ্মপুত্র-যমুনা-ধরলাসহ ১৪টি নদীর পানি ২৩টি পয়েন্টে বিপদসীমার ওপর দিয়ে বইছিল। সতর্কীকরণ কেন্দ্র জানায়, এসব নদীর পানি বৃদ্ধির ধারা আরও অন্তত একদিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

জামালপুরে, বন্যা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে  ১৫৯ সেন্টিমিটার ওপর প্রবাহিত হচ্ছে। এতে জেলার ছয়টি উপজেলার চার লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

গাইবান্ধায় বাঁধ ভেঙে সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। নওগাঁর মান্দায় আত্রাই নদীর বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে।

গত কয়েক দিনে জামালপুর ও কুড়িগ্রামে পানিতে ডুবে শিশুসহ ১৫ জন মারা গেছে।  তলিয়ে গেছে ফসলি জমি।  বন্ধ হয়ে গেছে বহু শিক্ষা প্রতিষ্ঠান। দুর্গত এলাকায় খাবার, বিশুদ্ধ পানি ও পশু খাদ্যের সংকট দেখা দিয়েছে।

ক্ষতিগ্রস্ত কয়েক লাখ মানুষকে বাঁচাতে ত্রাণসহ অন্যান্য সামগ্রী নিয়ে সরকার পাশে থাকবে এমন আশা তাদের।

জেবি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়