logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ২৯৯৫ জন, সুস্থ হয়েছেন ১১১৭ জন: স্বাস্থ্য অধিদপ্তর

যাত্রী ও যানবাহনের চাপ পাটুরিয়া ঘাটে, ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ০৯ জুন ২০১৯, ২০:২৪ | আপডেট : ০৯ জুন ২০১৯, ২০:৩১
আজ রোববার দুপুরের পর থেকে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া ঘাটে। প্রিয়জনদের সাথে ঈদ শেষে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ রাজধানী ঢাকাসহ তাদের কর্মস্থলে ফিরতে শুরু করে শুক্রবার থেকেই। একারণে শনিবার সকাল থেকেই রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে মানুষের চাপ বাড়ে। সেই চাপ পড়ে মানিকগঞ্জের পাটুরিয়া লঞ্চ ও ফেরিঘাটেও। তবে রোববার সকালে চাপ কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকে আবার যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে থাকে।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান রোববার আরটিভি অনলাইনকে বলেন, ২০টি ফেরি চালু থাকায় যানবাহন ও যাত্রী পারাপারে কোনো সমস্যা হচ্ছে না। ফেরি ও লঞ্চ সার্ভিস স্বাভাবিক রয়েছে। কোনো ভোগান্তি ছাড়াই যাত্রীরা নির্বিঘ্নে তাদের গন্তব্যে যেতে পারছেন।

এদিকে, পাটুরিয়া লঞ্চঘাট শাখা সুপার ভাইজার পান্নালাল নন্দী জানান, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে মোট ৩৪টি লঞ্চ রয়েছে। এর মধ্যে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২৪টি লঞ্চ চলাচল করছে। বাকিগুলো রয়েছে আরিচা-কাজিরহাট নৌরুটে।

তিনি আরও জানান, ‘রোববার সকালে লঞ্চ ঘাটে যাত্রীদের ভিড় কম থাকলেও দুপুরের পর থেকে এই চাপ বেড়ে গেছে কয়েকগুণ। সোমবার চাপ আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বাড়তি যাত্রীর চাপ সামাল দিতে লঞ্চঘাট কর্তৃপক্ষ প্রস্তুত।

এদিকে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার যাত্রীদের কাছ থেকে সেই এলাকার বাসের স্টাফরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেন তারা। তবে এই অভিযোগ মানিকগঞ্জ অংশে অনেকটা কম।

মানিকগঞ্জের আরিচা ও পাটুরিয়া ঘাট এলাকায় রাজধানীমুখী যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া নেয়ার অপরাধে কয়েকটি পরিবহনে অভিযান চালিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে ৩৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ।

তিনি আরটিভি অনলাইনকে জানান, পাটুরিয়া ও আরিচা ঘাট থেকে ঢাকা রুটের পরিবহনে মালিকরা অতিরিক্ত ভাড়া আদায় করছে এমন সংবাদের ভিত্তিতে এ দুইঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মানিকগঞ্জ, নবীনগর, গাবতলী ও ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে নির্ধারিত মূল্যের দ্বিগুণ ভাড়া রাখার অপরাধে নীলাচল, শুভযাত্রা, লাক্সারি, জিহালসহ বেশ কয়েকটি পরিবহনকে মোট ১৫টি মামলায় ৩৮ হাজার ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং অতিরিক্ত ভাড়া ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়।

পি

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়