logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

মেয়রকে দেখে গরুর মাংসের দাম কমলো ২৫ টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ মে ২০১৯, ২১:০০
মোহাম্মদপুর টাউনহল মার্কেটে মাংস ব্যবসায়ীরা দোকানের ঝুলন্ত মূল্য তালিকার একপাশে ৫২৫ টাকা ও অন্যপাশে ৫৫০ টাকা লিখে ব্যবসা করছিলেন। তারা ক্রেতাদের কাছে মূল্য তালিকা প্রদর্শন করছিলেন ৫৫০টাকা। কিন্তু ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বাজারটি পরিদর্শনে গেলে মাংস ব্যবসায়ীরা দাম প্রদর্শন করেন ৫২৫ টাকা। মেয়র দামের তালিকা ধরে দেখতে পান মূল্য তালিকার একপাশে ৫২৫ অন্যপাশে ৫৫০ টাকা লেখা।

আজ বৃহস্পতিবার (৯ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আওতাধীন এই বাজারটিতে গিয়ে এমন চিত্র দেখতে পান মেয়র আতিকুল ইসলাম। মেয়রকে আকস্মিক বাজার অভিযানে আসতে দেখে হকচকিয়ে যান মার্কেটের ব্যবসায়ীরা।

গেল সোমবার নগর ভবনে মাংস ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে রোজার মাসের জন্য রাজধানীতে প্রতিকেজি দেশি গরুর মাংসের দাম সর্বোচ্চ ৫২৫ টাকা নির্ধারণ করে ঢাকার দুই সিটি করপোরেশন।

মাংসের বাজারের এ মূল্য তালিকা দেখে মেয়র ক্ষিপ্ত হয়ে উঠেন। তাৎক্ষনিকভাবে তার সাথে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) মীর নাহিদ আহসানকে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

বাজার পরিদর্শন শেষে মেয়র সাংবাদিকদের বলেন, এটা খুব দুঃখজনক যে, ফুটপাত ও রাস্তা দখল করে, সাধারণ মানুষকে কষ্ট দিয়ে ব্যবসায়ীরা ব্যবসা করছেন। এটা চলতে দেয়া যাবে না। তাই সকল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলরগণকে অবিলম্বে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলমুক্ত করার নির্দেশ দেয়া হচ্ছে। যা অবিলম্বে কার্যকর হবে।

এসময় মেয়র ভেজালমুক্ত, সঠিক ওজনে এবং কম দামে পণ্য বিক্রি করার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান।

এমসি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়