logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

বাংলাদেশিদের তথ্যের প্রয়োজনে শ্রীলঙ্কায় হেল্প লাইন

অনলাইন ডেস্ক
|  ২১ এপ্রিল ২০১৯, ১৭:৩৫ | আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১৭:৫৩
ছবি সংগৃহীত
শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় ৩৫ জন বিদেশিসহ কমপক্ষে ১৮৫ জন নিহত হয়েছেন।  তিনটি গির্জা ও তিনটি হোটেলে একযোগে হামলা চালানোর পর আরও কয়েক দফা হামলা হয়েছে। দেশটিতে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। বাংলাদেশিদের সহযোগিতা বা তথ্যের প্রয়োজনে হেল্প লাইন খোলা হয়েছে।

এ ঘটনার পর দুই বাংলাদেশির খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। চার সদস্যের পরিবারটি শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিল।

শাহরিয়ার আলম জানান, বাংলাদেশিদের তথ্য পাওয়ার সুবিধার জন্য কলম্বোয় বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদা বেগমকে ফোকাল পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। সহযোগিতার জন্য তার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশি কারও কোনও সহযোগিতা বা তথ্যের প্রয়োজন হলে +94712406313 নম্বরে ফোন করে মাহমুদার সঙ্গে কথা বলতে পারবেন।

প্রতিমন্ত্রী জানান, ঘটনার পর থেকে শ্রীলঙ্কায় অবস্থানরত সব বাংলাদেশির সঙ্গে যোগাযোগ করে তাদের খোঁজ খবর নেয়ার চেষ্টা চলছে।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এরই মধ্যে একটি জরুরি বৈঠক করেছেন এবং উদ্ধার অভিযান পরিচালনার জন্য ২০০ সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া ভয়াবহ ওই হামলার পর শ্রীলঙ্কার সব স্কুল দুই দিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, কলম্বোর সেন্ট অ্যান্থনি চার্চ, পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় শহর নেগোমবোর সেন্ট সেবাসটিয়ান চার্চ এবং পূর্বাঞ্চলীয় বাট্টিকালোয়া শহরের একটি চার্চ ওই হামলার শিকার হয়েছে।

এছাড়া তিনটি পাঁচ তারকা হোটেল- সাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি হোটেলেও হামলার ঘটনা ঘটেছে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়