• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

নির্বাচনে বহিরাগতদের ঢাকা উত্তর সিটি ছাড়ার নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৮
আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন(ডিএনসিসি) উপ-নির্বাচন উপলক্ষে আগামীকাল মঙ্গলবার রাত ১২টার মধ্যে বহিরাগতদের ভোটের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

whirpool
সোমবার রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। 

আবুল কাসেম বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি নির্বাচন হবে। নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে বহিরাগতদের মঙ্গলবার রাত ১২টার মধ্যে নির্বাচনী এলাকা ছাড়তে হবে।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন উপলক্ষে যারা সংশ্লিষ্ট এলাকার ভোটার নন, তাদেরকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে ইসি।

ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে করণীয় কী হবে এমন প্রশ্নের জবাবে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, যাদের বাড়ি ঢাকার বাইরে কিন্তু পড়াশোনা করতে ডিএনসিসিতে থাকেন তাদের জন্য এই নির্দেশনা বলবৎ হবে না। তারা মেস বা হোস্টেলে থাকতে পারবেন। এ নির্দেশনা কেবল তাদের জন্য, যারা এখানে কোনও কাজ করছেন না অথবা যারা সন্ত্রাসী বা সন্ত্রাস করতে পারেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়ে তিনি বলেন, আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কোনও ধরনের অনিয়ম মেনে নেয়া হবে না।

তিনি জানান, প্রতি সাধারণ কেন্দ্রে বিভিন্ন বাহিনীর ১৯ জন করে এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২৩ জন করে সদস্য মোতায়েন থাকবে। নির্বাচনে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে ২৭টি মোবাইল টিম নিয়োজিত থাকবে। ১৮টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। র‌্যাবের ২৭টি টিম থাকবে। বিজিবি নিয়োজিত থাকবে ২৫ প্লাটুন। নির্বাচনের আচরণবিধি প্রতিপালন ও অনিয়মের শাস্তি প্রদানে ৫৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২৪ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

উল্লেখ্য, ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর নির্বাচন হবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়