• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩০

গতকাল বুধবার রাত পৌনে ১১টার দিকে পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ জনে। নিহতের পাশাপাশি আহতের সংখ্যাও অনেক। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে ঢাকা মেডিকেলে।

এমন ভয়াবাহ অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার। এমনটাই জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক শহীদ দিবস ও মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকে এমনটি জানান তিনি।

চকবাজারের চুড়িহাট্টা মসজিদের পাশে হাজী ওয়াহেদ মিয়ার বাড়ি থেকে ঘটে আগুনের সূত্রপাত। সেখান থেকে শুরু হয়ে আশপাশের আরও চারটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। রাতভর ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে সকালের দিকে।

চকবাজারের এই ঘটনায় বাতিল করা হয়েছে ঢাকায় চিকিৎসকদের ছুটি। এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি খোঁজ নিয়েছি চিকিৎসকরা অগ্নিদগ্ধদের আন্তরিকতার সঙ্গে চিকিৎসা দিচ্ছেন। যারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের অনেকের অবস্থা খুব বেশি ভালো না। আমরা চেষ্টা করছি তাদের যথাযথ চিকিৎসার মাধ্যমে বাঁচিয়ে রাখার। চিকিৎসকরাও তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছেন। সকলের দোয়া প্রয়োজন।'

এমআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
শ্রীপুরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়লো কৃষকের ৯ ঘর
X
Fresh