• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শ্রীপুরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়লো কৃষকের ৯ ঘর

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ২১:১৩
ছবি : আরটিভি

গাজীপুরের শ্রীপুরে কৃষক ফজলুল হকের বসতঘরসহ তার ৯ টি টিনশেড ঘরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। দুর্বৃত্তরা কৃষকের ঘরসহ তার ভাড়া দেওয়া ৯টি ঘরে বাহির থেকে দরজায় তালা দিয়ে আগুন জ্বালিয়ে দেয়।

সোমবার (১৫ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তর পাড়া এলাকায় ওই কৃষকের বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে কৃষকের প্রায় ৯০ লাখ টাকার ক্ষ‌য়ক্ষ‌তি হ‌য়ে‌ছে বলে ক্ষতিগ্রস্ত কৃষক থানায় দায়ের করা অভিযোগে উল্লেখ করেছেন।

কৃষকের ছেলে সোহাগ (৩৫) জানান, সোমবার রাতে খাওয়া-দাওয়া শেষ করে ভাড়াটিয়ারা ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে আগুনের তাপ অনুভব করে তার বাবা ঘুম থেকে উঠেন। পরে ঘরের চালে আগুন জ্বলতে দেখেন। এ সময় তাদের সকলকে ঘুম থেকে ডেকে তুলে দরজা খুলতে গেলে দরজা খুলে না। বাহির থেকে দরজা সিটকানি লাগা অবস্থায় থাকে। তাদের চিৎকারে আশপাশের লোকজন কৃষকের বসতবাড়ির সীমানা প্রাচীর টপকিয়ে ভেতরে প্রবেশ করে সকল দরজার সিটকানি বাহির থেকে খুলে দিলে তারা ঘর থেকে বের হয়।

এ সময় আগুনে সেমি পাকা ৯টি ঘর, ঘরে থাকা নগদ টাকা ও অন্যান্য আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে ওই কৃষকের প্রায় ৯০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় অজ্ঞাতদের অভিযুক্ত করে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শ্রীপুরের (মাওনা) ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহমুদ হোসেন বলেন, মাওনা উত্তরপাড়া গ্রামের কৃষক ফজলুল হকের বসত বাড়িতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে রাত তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। কারা কেন এ ঘটনা ঘটিয়েছে এবং আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের আগে বলা যাচ্ছে না।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, কৃষকের ঘরে বাহির থেকে সিটকানি লাগিয়ে আগুন দেওয়ার কোনো ঘটনা আমি জানি না। এরকম হলে তো জানতাম।

তিনি আরও বলেন, থানায় দেওয়ার আগে আপনাদের (সাংবাদিকদের) কাছে অভিযোগ দেয়। তারা মনে করে আপনারই থানা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতার বড়বাজারে আগুন
শ্রীপুরে সড়ক সংস্কারের দাবিতে ৭ গ্রামবাসীর মানববন্ধন
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
X
Fresh