• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘হতাশা’ প্রকাশ করলেন সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৭
ছবি-সংগৃহীত

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপিসহ বড় দলগুলোর অংশগ্রহণ না করায় হতাশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, অনেকগুলো বড় রাজনৈতিক দল এ নির্বাচনে অংশগ্রহণ করবে না। এটা আমাদের জন্য অবশ্যই একটা হতাশাব্যঞ্জক খবর। আমরা সবসময় চেয়েছি, নির্বাচন প্রতিযোগিতামূলক, অংশগ্রহণমূলক এবং সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক।

রোববার সকালে আগারগাঁও ইটিআই ভবনে উপজেলা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ উদ্বোধনকালে তিনি একথা বলেন। অনুষ্ঠানে ইটিআইয়ের মহাপরিচালক মোস্তফা ফারুকসহ নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার তাগিদ দিয়ে কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, আপনাদের কোনও আচরণের কারণে যদি নির্বাচন ব্যাহত হয়, বিঘ্নিত হয়, সেটা কিন্তু আমরা কঠোরভাবে দমন করব। আপনারা কেবল আইন কানুনের ভিত্তিতে নিরপেক্ষভাবে নির্বাচন করবেন।

সিইসি বলেন, সার্বিকভাবে অংশগ্রহণমূলক না হলেও, আমি বিশ্বাস করি এ নির্বাচন প্রতিযোগিতামূলক হবে। এই স্থানীয় নির্বাচনে দলের মধ্যে অথবা বাইরে অনেক যোগ্য লোক থাকেন, যারা নির্বাচনে প্রতিযোগিতা করেন।

নুরুল হুদা বলেন, নির্বাচনে প্রার্থীর পোলিং এজেন্টরা গুরুত্বপূর্ণ। তাদের আশ্বস্ত করবেন যে তারা কেন্দ্রে দায়িত্বপালনের পর রেজাল্ট সিট নিয়ে নিরাপদে ফিরে যেতে পারবেন। তারা যাতে নিরাপদে কেন্দ্রে আসতে পারেন; সে ব্যবস্থা করবেন।

আরও পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণ হয়েছে : সিইসি
রওশনপন্থীদের কমিটি আমলে নিতে নির্বাচন কমিশনারকে চিঠি
৪০ শতাংশ ভোট পড়েছে : সিইসি
নির্বাচনী মিডিয়া সেন্টার উদ্বোধন
X
Fresh