• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনী মিডিয়া সেন্টার উদ্বোধন

আরটিভি নিউজ

  ০৪ জানুয়ারি ২০২৪, ১৯:১৫
মিডিয়া সেন্টার
ছবি : সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মিডিয়া সেন্টার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এ মিডিয়া সেন্টার উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে তিনি বলেন, দেশি-বিদেশি সাংবাদিকদের সুবিধার জন্য এ মিডিয়া সেন্টার স্থাপিত হয়েছে। এখানে সাংবাদিকরা সব ধরনের লজিস্টিক সুবিধা পাবেন। নির্বাচনে আপনাদের (সাংবাদিকদের) বিশেষ ভূমিকা রয়েছে। আমরা আশা করব আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।

এর আগে নির্বাচনের অগ্রগতি জানাতে বিদেশি কূটনীতিকদের ব্রিফিং করে নির্বাচন কমিশন। ব্রিফিং শেষে তথ্য অধিদপ্তরের উদ্যোগে স্থাপিত মিডিয়া সেন্টার উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হুমায়ুন কবীর খোন্দকার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় পররাষ্ট্র সচিব বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন পর্যন্ত ৬০ জন বিদেশি পর্যবেক্ষক এসে পৌঁছেছেন। ১২৭ জনের আসার কথা। এ ছাড়া ৭৩ জন বিদেশি সাংবাদিক অ্যাক্রিডিটেশন পেয়েছেন। পর্যবেক্ষকদের আসা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তির সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের সময় ছিল ১৮ ডিসেম্বর পর্যন্ত।

ইতোমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ঝিনাইদহ উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
নির্বাচন প্রভাবমুক্ত রাখতে পরিষ্কার বার্তা রয়েছে : ইসি হাবিব
‘উপজেলা নির্বাচনে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে’
X
Fresh