• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চলতি অর্থবছরেই শিক্ষকদের এমপিওভুক্তির আহ্বান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১৪

শিক্ষকদের এমপিওভুক্তির দাবির পক্ষে সমর্থন দিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ও মোহাম্মদ নাসিম।

আজ সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে তিনি এই আহ্বান জানান।

এছাড়া জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও ফ্লোর নিয়ে একই দাবি জানান। তারা এ ব্যাপারে শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণও করেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিশাল বিজয় নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় এসেছে। নির্বাচনের আগে দেয়া প্রতিশ্রুতিসমূহ এখন বাস্তবায়নের সময় এসে গেছে। আমরা সবাই দেখেছি, নির্বাচনের আগে লাখ লাখ শিক্ষক এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করেছেন। তখন প্রধানমন্ত্রী তাদেরকে প্রতিশ্রুতি দিয়েছিলেন। এমপিওভুক্তির জন্য দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে কয়েক মাস আগে তালিকা পাঠানো হয়েছে। এমপিওভুক্তির জন্য তিন হাজার কোটি টাকার মতো লাগে। আগের অর্থমন্ত্রী বলেছেন ৪ হাজার কোটি টাকা লাগবে। নতুন অর্থমন্ত্রীকে অনুরোধ করবো- চলতি অর্থবছরেই এই অর্থ বরাদ্দ দিন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শিক্ষা ও শিক্ষকবান্ধব। শিক্ষকরা নির্বাচনে আমাদের সহযোগিতা করেছেন। আমরা নতুন যোগ্য শিক্ষামন্ত্রী পেয়েছি। অভুক্ত শিক্ষকদের দেয়া ওয়াদা পূরণ করুন। এই সংসদে সরকারি ও বিরোধী দলের সকল এমপি এই দাবির পক্ষে। অর্থমন্ত্রীকে অনুরোধ করবো আর আমলাতান্ত্রিক জটিলতা সৃষ্টি না করে দ্রুত প্রতিশ্রুতি বাস্তবায়ন করুন।

পরে মোহাম্মদ নাসিমের বক্তব্যকে সমর্থন করে পয়েন্ট অব অর্ডারে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, শিক্ষাখাতে গত ১০ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অভূতপূর্ব বিস্তার ঘটেছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে। লক্ষাধিক প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ হয়েছে। কোটি কোটি টাকা এই খাদে বিনিয়োগ হয়েছে। কিন্তু এমপিওভুক্তির দাবি উপেক্ষিত রয়েছে। গত ১০ বছরে আমরা সংসদে একথা বহুবার বলেছি। তবে অর্থমন্ত্রী অর্থ বরাদ্দ করেননি। এখন এখানে নজর দেয়ার সময় এসেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
রাজবাড়ীতে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু
X
Fresh