• ঢাকা সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

সংগীত পরিচালক আলাউদ্দীন আলী আইসিইউতে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ জানুয়ারি ২০১৯, ০৮:৫৭ | আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১২:১০
সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলী হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল মঙ্গলবার দিনগত রাত এগারোটার দিকে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। আলাউদ্দীন আলীকে বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র এক্সিকিউটিভ শারমিন সুলতানা আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনি গতকাল রাত ১০টার পরে আইসিইউ বিশেষজ্ঞ ডা. দেলোয়ার হোসেনের তত্ত্বাবধানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি হয়েছেন।

তবে তিনি তার শারীরিক অবস্থার ব্যাপারে কোনও তথ্য দিতে পারেননি।

আলাউদ্দীন আলী একাধারে সংগীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। আলাউদ্দীন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছেন। বহু গুণে গুণন্বিত এই মানুষটির জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সীগঞ্জের বিক্রমপুরের টঙ্গীবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে।

দেড় বছর বয়সে পরিবারের সঙ্গে ঢাকার মতিঝিলের এজিবি কলোনিতে চলে আসেন আলাউদ্দীন আলী। তিন ভাই, দুই বোনের সঙ্গে সেই কলোনিতেই বড় হন। সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে দীর্ঘদিন কাজ করেন। বাংলাদেশ, ভারত, পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী তার সুরে গান করেছেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়