DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

হজের বিমান ভাড়া কমলো ১০ হাজার টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ জানুয়ারি ২০১৯, ১৮:১৪ | আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯, ২১:১০
হজের বিমান ভাড়া কমেছে।এখন বিমান ভাড়া করা হয়েছে এক লাখ ২৮ হাজার টাকা, যা আগে ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা ছিল। ফলে বিমান ভাড়া কমেছে ১০ হাজার ১৯১ টাকা।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ ঘোষণা দেন। বৈঠকে দুই মন্ত্রণালয়ের সচিব, হাবের প্রতিনিধি উপস্থিতি ছিলেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, গতবছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা ছিল।সব হজ যাত্রী যাতে সুন্দরভাবে হজ করতে পারেন সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

তিনি বলেন, সারাদেশের হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

তিনি আরও বলেন, আল্লাহর মেহমানদের চোখে যেন পানি না ঝরে। যারা তাদের চোখে পানি ঝরাবে তাদের চোখে আমরা রক্ত ঝরিয়ে ছাড়বো ইনশাল্লাহ, এটা আমার পরিস্কার কথা। এক্ষেত্রে আশা করি হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন।

এদিকে বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালে হজ কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ ও সৌদি আরবে অনিয়মের অভিযোগের তদন্ত শেষে চূড়ান্তভাবে ৩৭টি হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ধর্ম মন্ত্রণালয়।

এছাড়া জামানত বাজেয়াপ্ত, হজ লাইসেন্স বাতিল, স্থগিত, সর্বনিম্ন এক লাখ থেকে ১৫ লাখ টাকা আর্থিক জরিমানা, হজযাত্রীদের টিকিটের টাকা ফেরত ও নির্দিষ্ট ব্যক্তিকে সব প্রকার কার্যক্রম থেকে বিরত থাকাসহ নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

আরো পড়ুন:

 

এমসি/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়