DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

দীপু মনি সফলতার ধারাবাহিকতা রক্ষা করবেন: নুরুল ইসলাম নাহিদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জানুয়ারি ২০১৯, ১৯:৪৩ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ২০:২৮
নতুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একজন অভিজ্ঞ বিচক্ষণ মানুষ।শিক্ষা মন্ত্রণালয়ের  যে অগ্রগতি তা তিনি এগিয়ে নিয়ে যাবেন।আপনারা সবাই তাকে সহযোগিতা করবেন।গত ১০ বছরের সফলতার ধারাবাহিকতা রক্ষা করবেন।বললেন সদ্য বিদায়ী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ সোমবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিদায় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বলেন, নতুনদের জায়গা করে দিতে নিজেই দায়িত্ব নেইনি। আমার যে কৃতিত্ব তা আপনাদের সবার। আমি যা নই, তার চেয়ে বেশি দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী এ কৃতিত্বের অধিকারী করেছেন। তিনি দায়িত্ব দিয়েছেন বলেই আমার এই কৃতিত্ব। তবে এই কৃতিত্ব সবার। আমি আমার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করেছি।

মন্ত্রণালয়ের উন্নয়ন অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় কর্মকর্তাদের অবদান রাখার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, আমার সময়েই শিক্ষার মান বিশ্বে একটা কাঙ্ক্ষিত মানে গিয়ে পৌঁছেছে। বছরের প্রথম দিনে ছাত্রছাত্রীদের হাতে বই পৌঁছে দিতে পেরেছি আমরা। এটা একটি অনন্য সাফল্য।

নুরুল ইসলাম নাহিদ বলেন, দীর্ঘ ১০ বছরে শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। শিক্ষায় তথ্যপ্রযুক্তির ব্যবহার সম্প্রসারণ করা হয়েছে। মাদ্রাসা ও কারিগরি শিক্ষা আধুনিক করা হয়েছে। শিক্ষা পরিবারের সবার সহযোগিতায় আমরা একটি পর্যায়ে পৌঁছেছি। এটা সবার অবদান।

নুরুল ইসলাম নাহিদ আজ সোমবার বেলা ১১টার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে আসেন। ১২টার দিকে তাকে বিদায়ী সংবর্ধনা দেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা-কর্মচারীরা। এরপর তিনি সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

বিদায়ী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার শেষ কর্মদিবসে প্রধানমন্ত্রী শেখ হসিনা, শিক্ষা মন্ত্রণালয়, দফতর, অধিদফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরো পড়ুন:

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়