• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যোগ্যদের নিয়েই নতুন মন্ত্রিপরিষদ গঠন হয়েছে: তোফায়েল আহমেদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০১৯, ১৮:১৫

যোগ্য, সৎ ও আদর্শবান ব্যক্তিদের নিয়েই নতুন মন্ত্রিপরিষদ গঠন করা হয়েছে। আমার মনে হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরীক্ষিতদের জায়গা দিয়েছেন। বললেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সদ্য বিদায়ী বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তোফায়েল বলেন, আমরা যারা প্রবীণ তাদেরতো নতুনদের জায়গা দিতে হবে, একসময় তো যেতেই হবে। আমরা সবাই একটি পরিবারের মতো কাজ করেছি।

তিনি আরও বলেন, বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে বাংলাদেশের ইতিহাসে রেকর্ড করেছি। আমি এমপি আছি, থাকব। এমপি হিসেবেই কাজ করে যাব।

তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী তার পছন্দমতো যোগ্যদের মন্ত্রীপরিষদে নিয়েছেন। নতুন যারা কেবিনেটে জায়গা পেয়েছেন তারা সবাই যোগ্য। আমি মনে করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে তারা ভালোভাবেই সরকার পরিচালনা করে দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবেন।

বিদায়ী বাণিজ্যমন্ত্রী বলেন, আমি ৭২ সালে ২৮ বছর বয়সে প্রথম প্রতিমন্ত্রীর মর্যাদায় বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব হিসেবে কাজ শুরু করি। এরপর ১৯৭৪ সালে বঙ্গবন্ধু রাষ্ট্রপতি হলে বিশেষ সহকারী ছিলাম। এরপর দীর্ঘ ২১ বছর সচিবালয়ে ঢুকিনি।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালে ১১ জুলাই শেষ সচিবালয়ে ঢুকি। এরপর ১৯৯৬ সালের ২৪ জুন শিল্প ও বাণিজ্যমন্ত্রী হই।

আজ সোমবার বাণিজ্যমন্ত্রী হিসেবে সচিবালয়ে তোফায়েল আহমেদের ছিল শেষ দিন। দুপুর ২টায় তিনি সচিবালয়ে নিজ দপ্তরে আসেন।

সোমবার নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব। এতে তোফায়েল আহমেদসহ পুরোনো মন্ত্রিসভার ৩৬ জনের জায়গা হয়নি। তোফায়েল আহমেদের সঙ্গে বাদ পড়েন দলের সিনিয়র আরও অনেক নেতা।

আরো পড়ুন:

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
রংপুরে ভোট দেবেন যে কয়েকজন হেভিওয়েট
X
Fresh