• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশনা ইসি’র

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ডিসেম্বর ২০১৮, ২৩:০৯ | আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৮, ২৩:৫৩
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সরকারি হাসপাতালগুলোকে জরুরি সেবা প্রদানের জন্য প্রস্তুত রাখতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

whirpool
আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের সই করা একটি নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে পাঠানো হয়েছে। 

নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর তিন দিন নির্বাচনী কাজে নিয়োজিত যে কোন কর্মকর্তা-কর্মচারীর প্রয়োজনে জরুরি চিকিৎসা সেবা প্রদানের জন্য ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের সকল বিভাগীয়, জেলা ও উপজেলার হাসপাতাল সমুহ সার্বক্ষণিক প্রস্তুত এবং অ্যাম্বুল্যান্স স্ট্যানবাই রাখতে হবে।

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনাও ঘটেছে। পুলিশের গুলিতেও কেউ কেউ আহতও হয়েছেন বলে নির্বাচন কমিশনে অভিযোগ এসেছে।

ইসি সুত্রে জানা যায়, ভোটে প্রায় ১২ থেকে ১৫ লাখ লোকবল কাজ করবেন। এদের নিরাপত্তা এবং চিকিৎসা নিশ্চিতের জন্যই এমন নির্দেশনা দেয়া হয়েছে।

সংসদ নির্বাচনে নিরাপত্তায় প্রায় ৮ লাখ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।

এবার সংসদ নির্বাচনে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। দীর্ঘ ১০ বছর পর মুখোমুখি হতে যাচ্ছে রাজনীতিতে চিরপ্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ ও বিএনপি। তারা উভয়ই জোটবদ্ধভাবে ভোটে অংশ নিয়েছে। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৮০০ এর বেশি প্রার্থী। এর মধ্যে ৫০ জনের মতো রয়েছেন স্বতন্ত্র প্রার্থী, বাকিরা বিভিন্ন রাজনৈতিক দলের।

আগামী ৩০ ডিসেম্বর সকাল ৮টায় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

আরসি/এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়