• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ড. কামাল হোসেনের ওপর হামলা ফৌজদারি অপরাধ : সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৮, ১৮:০৮

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় ফৌজদারি অপরাধ। যেভাবে ব্যবস্থা হয়, সেটা হবে। ড. কামাল একজন সিনিয়র সিটিজেন। তার ওপর হামলার এই ঘটনা দুঃখজনক। বললেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ (শনিবার) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

সিইসি বলেন, হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তারা একটি আবেদন করেছেন। আমরা নির্বাচনী তদন্ত কমিটির কাছে বিষয়টি পাঠাব। তারা যেভাবে রিপোর্ট দেবে, সেভাবে ব্যবস্থা নেব।

নির্বাচনকালীন সময়ে বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার-হয়রানির বিষয়ে তিনি বলেন, কাউকে অহেতুক হয়রানি ও গ্রেপ্তার যাতে করা না হয় এ জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইজিপিকে চিঠি দেয়া হবে। তবে কেউ ফৌজদারি অপরাধ করলে ইসির করার কিছু থাকবে না।

তিনি বলেন, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কমিশন সভায় আলোচনা হয়েছে। এছাড়া ভোটের আগে ইন্টারনেটের গতি কমানো, মোবাইল ব্যাংকিং বন্ধ রাখা ও অভ্যন্তরীণ ব্যাংক লেনদেনের বিষয়ে যে প্রস্তাব এসেছিল সে বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

সিইসি বলেন, ভোট গ্রহণের দিন কেন্দ্রের ভেতর কক্ষ থেকে সাংবাদিকেরা ছবি তুলতে পারবেন; কিন্তু লাইভ করা যাবে না। ভোট কক্ষের মধ্যে কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

আরসি/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
দক্ষিণ কোরিয়ার নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি
পুতিনের নির্বাচন দেখতে বুধবার রাশিয়া যাচ্ছেন সিইসি
X
Fresh