• ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬

ভিকারুননিসায় ছাত্রী আত্মহত্যা

৬ দফা দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা ছাত্রীদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৯ | আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৫:০০
ছয় দফা দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে ভিকারুননিসা নূন স্কুলের ছাত্রীরা। আজ বুধবার দ্বিতীয় দিনের মতো স্কুলের সামনে প্রধান ফটকের সামনে সকাল থেকেই তারা আন্দোলন করছে।

আন্দোলনকারী আনুস্কা রায় আরটিভি অনলাইনকে বলেন, তাদের দেয়া ছয় দফা দাবি মানতে হবে। যতক্ষণ পর্যন্ত দাবি মানা না হবে ততক্ষণ আন্দোলন চলবে।

western দাবিগুলো হলো- অধ্যক্ষের পদত্যাগ, গভর্নিং বডির সকল সদস্যের পদত্যাগ, ৩০৫-৩০৬ ধারায় আত্মহত্যায় প্ররোচনাকারীদের সর্বোচ্চ শাস্তি, কথায় কথায় টিসি দেয়ার হুমকি দেয়া যাবে না, কোনো শিক্ষার্থীকে শারিরীক ও মানসিক হেনস্তা করা যাবে না, শিক্ষার্থীদের মানসিক সুস্থতার জন্য সাইকোলজিস্ট নিয়োগ দিতে হবে এবং আন্দোলনকারী কাউকে হেনস্থা করা যাবে না।

এদিকে দুপুরে শিক্ষামন্ত্রী ভিকারুননিসা নূন স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিনাত আরা এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে বরখাস্ত এবং এমপিও বাতিলসহ বিভাগীয় মামলার নির্দেশ দিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি শিক্ষার্থী আত্মহননের প্ররোচণার জন্য এ তিন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় বিভাগীয় মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছে।

এর আগে সকালে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় স্কুলের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে দ্বিতীয় দিনেও বিক্ষোভ শুরু করে শিক্ষার্থী-অভিভাবকরা।

এ সময় শিক্ষার্থী ও অভিভাবকরা অধ্যক্ষ ও গভর্নিংবডির পদত্যাগ দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এটি একটি হত্যাকাণ্ড উল্লেখ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং অধ্যক্ষের ভর্তি-বাণিজ্যের কথাও উল্লেখ করেন।

বিক্ষোভকারীরা বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাস অনুযায়ী তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিয়ে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।

আরও পড়ুন : 

এসএস/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়