• ঢাকা মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

শেষ কিস্তির ঘুষ নিতে গিয়ে ধরা এলজিইডি প্রকৌশলী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ আগস্ট ২০১৮, ১৭:২৪ | আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১৭:৩৭
ছবি প্রতীকী
নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপ-সহকারী প্রকৌশলী মো. এহেতেশামুল হককে ঘুষের ৫০ হাজার টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে দুদক।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে নিজের কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে জানান, দুদকের বিভাগীয় কার্যালয় ঢাকার পরিচালক নাসিম আনোয়ারের তত্বাবধানে ও সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর উপপরিচালক মোহাম্মদ মোরশেদ আলম এর তদারকিতে ওই প্রকৌশলীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

------------------------------------------------------------------
আরও পড়ুন  : নির্বাচনের আগে কোনও সংলাপ হচ্ছে না : ইসি
------------------------------------------------------------------

তিনি জানান, সম্প্রতি নারায়ণগঞ্জ হতে কাঁচপুর হাইওয়ে-থানা-মোশারফ চেয়ারম্যানের বাড়ি পর্যন্ত  রাস্তা আরসিসির মাধ্যমে উন্নয়ন কাজের জন্য দরপত্র আহ্বান করা হলে মো. মোজাম্মেল হক নামের এক ঠিকাদার তাতে অংশগ্রহণ করেন। ওই কাজের জন্য ১০ লাখ টাকায় দর উদ্বৃত করে দর দাখিল করেন। দরপত্রে তিনি সর্বনিম্ন দর দাতা হওয়ায় তার নামে কার্যাদেশ ইস্যু করা হয়।

কিন্তু ওই কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মো. এহেতেশামুল হক তার নিজের জন্য এবং তার উর্ধ্বতন অফিসার অর্থাৎ উপজেলা প্রকৌশলীর কথা বলে এক লাখ টাকা ঘুষ দাবি করেন। অনেক দরকষাকষি করে উপায় না দেখে তার সঙ্গে ৮০ হাজার টাকার রফা হয়। 

এরপর প্রথম কিস্তিতে ৩০ হাজার টাকা পরিশোধ করেন মোজাম্মেল। কিন্তু কাজটির চূড়ান্তবিল নিতে গেলেই পড়েন বিপত্তিতে।

এহেতেশামুল ঘুষের অবশিষ্ট ৫০ হাজার টাকা ছাড়া তার প্রাপ্য ১ম ও চূড়ান্তবিলের ১০ লাখ টাকা প্রদান করছেন না বলে জানিয়ে দেন। উপায়ন্তর না দেখে তিনি ঘুষের ওই ৫০ হাজার টাকা দিতে সম্মত হন। পরে বিষয়টি তিনি দুদকে লিখিতভাবে জানান।

সে অনুযায়ী, দুদক ১১ সদস্যের সমন্বয়ে ফাঁদ পেতে ঘুষের ৫০ হাজার টাকা উপসহকারী প্রকৌশলী মো. এহেতেশামুলহককে হাতেনাতে গ্রেপ্তার করে।

অবৈধভাবে ঘুষ গ্রহণের অভিযোগে তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।

 

আরও পড়ুন :

 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়