logo
  • ঢাকা শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

বিআরটিসির জোয়ারসাহারা ডিপোর বাস চালকদের অবরোধ প্রত্যাহার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ জুলাই ২০১৮, ১৩:৩৮ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১৩:৪৮
বিআরটিসির জোয়ারসাহারা বাস ডিপোর চালকরা অবরোধ প্রত্যাহার করেছেন। আজ বুধবার দুপুরে বিআরটিসির চেয়ারম্যান ঘটনাস্থলে উপস্থিত হয়ে চালকদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে নেন।

বিআরটিসির সচিব নূর এ আলম আরটিভি অনলাইনকে এ তথ্য জানান।

বিআরটিসি সূত্রে জানা গেছে, জোয়ারসাহারা ডিপোতে একতলা, দ্বিতল এবং শীতাতপ নিয়ন্ত্রিতসহ ১২০টি সচল বাস রয়েছে। এসব যানবাহনের আয় থেকে কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করা হয়। কিন্তু গত কয়েক বছর ধরে লোকসানে থাকায় এখানকার প্রায় ৫০০ কর্মী দশ মাস ধরে বেতন পাচ্ছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চালক জানান, গত ১০ মাস আমাদের বেতন বন্ধ। অনেক কষ্ট করছি। পরিবার নিয়ে না খেয়ে থাকতে হচ্ছে। কিন্তু আমাদের সমস্যা সমাধানের চেষ্টা করছে না কর্মকর্তারা। এজন্যই আজকের এই অবরোধ।

-------------------------------------------------------------------------
আরও পড়ুন  : বড়পুকুরিয়া খনিতে কয়লা গায়েব: ১৯ জনের বিরুদ্ধে মামলা
-------------------------------------------------------------------------

বিআরটিসির সচিব নূর এ আলম আরটিভি অনলাইনকে বলেন- বিআরটিসির চেয়ারম্যান মহোদয় সেখানে গিয়েছিলেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। আগামীকাল বৃহস্পতিবার তাদের কিছু টাকা দেয়া হবে। আপাতত এই আশ্বাসে তাদের অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে স্থায়ী সমাধানের জন্য আমরা মিটিং করবো।

তিনি আরও বলেন-জোয়ারসাহারা ডিপোটি নিজস্ব ইনকামে চলে। গতবছর থেকে ডিপোটি ২৫ থেকে ৩০ লাখ টাকা লোকসানে আছে। তাই আমাদের বেতন দিতে অসুবিধা হয়েছে।

উল্লেখ্য, বিআরটিসির জোয়ারসাহারা ডিপোর বাস চালকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে আজ সকাল থেকে কর্মবিরতি পালন করে। বুধবার সকাল ৬টা থেকে দুপুরে ১২টা পর্যন্ত বিক্ষুব্ধ চালকরা ডিপোর প্রধান ফটকে তালা দেয়ায় কোনও বাস বের হতে পারেনি। এর ফলে আবদুল্লাহপুর-মতিঝিল, গাবতলী-গাজীপুর, কুড়িল বিশ্বরোড-পাঁচদোনা রুটসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের স্টাফ বাস চলাচল করতে পারেনি।

 

আরও পড়ুন  : 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2