• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বড়পুকুরিয়া খনিতে কয়লা গায়েব: ১৯ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুর প্রতিনিধি
|  ২৫ জুলাই ২০১৮, ১২:১৭ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১২:২৯
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪৪ হাজার ৬৪৪ মেট্রিক টন কয়লা গায়েবের ঘটনায় ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদসহ ১৯ জনকে আসামি করে মামলা করেছে খনি কর্তৃপক্ষ। যার আর্থিক মূল্য ধরা হয়েছে ২৩০ কোটি টাকা। 

মঙ্গলবার রাতে পার্বতীপুর মডেল থানায় বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে এই মামলা করেন। মামলা নং ৩০। 

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা প্রত্যেকেই ব্যবস্থাপক, উপ-ব্যবস্থাপক ও সহকারী ব্যবস্থাপক পর্যায়ের কর্মকর্তা।

এজাহারে অভিযোগ করা হয়, সাময়িক বরখাস্তকৃত বড়পুকুরিয়া কয়লা খনির মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) নুর-উজ-জামান চৌধুরী ও উপ-মহাব্যবস্থাপক (স্টোর) একেএম খালেদুল ইসলাম, সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ, সদ্য বিদায়ী কোম্পানি সচিব ও মহাব্যবস্থাপক (প্রশাসন) আবুল কাশেম প্রধানীয়াসহ তৎকালীন ব্যবস্থাপনা কর্তৃপক্ষের যোগসাজসে ওই কয়লা চুরি বা ঘাটতির ঘটনার সঙ্গে ১৯ জন সংশ্লিষ্ট। 

----------------------------------------
আরও পড়ুন  :  রাঙামাটিতে পাহাড়ধসের আশঙ্কা
----------------------------------------

অভিযোগে মজুদকৃত কয়লার হিসাবের গড়মিলের বিষয়টি দুর্নীতি দমন প্রতিরোধ আইনের ৫ (২) এবং ৪০৯ ধারা অনুযায়ী এজাহারভুক্ত করে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। 

পার্বতীপুর থানার পরিদর্শক (তদন্ত) ফকরুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, মামলাটি দুদকের তফসিলভুক্ত হওয়ায় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে মামলাটি দুদকের কাছে পাঠানো হয়েছে। 

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়