• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্টে অবকাশ শুরু : অবকাশকালীন বেঞ্চ গঠন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০১৮, ১৮:২৩

আজ (রোববার) থেকে সুপ্রিম কোর্টে অবকাশ শুরু হয়েছে। সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশ মিলিয়ে আগামী ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে। ৬ মে রোববার থেকে সুপ্রিম কোর্ট যথারীতি খুলবে।

তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চেম্বার কোর্ট এবং সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। এসব আদালতে অবকাশের সময় জরুরি বিভিন্ন মামলা শুনানি ও নিষ্পত্তি হবে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য বিচারপতি মির্জা হোসেইন হায়দারকে চেম্বারকোর্ট বিচারপতি হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। চেম্বার আদালতে তিনি শুনানি গ্রহণ করবেন ১৮, ২৪ ও ৩০ এপ্রিল।

--------------------------------------------------------
আরও পড়ুন : সৌদি আরবের পথে প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

এছাড়াও হাইকোর্ট বিভাগে জরুরি মামলা সংক্রান্ত বিষয়দি শুনানি ও নিষ্পত্তির জন্য সুর্নির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি এসএম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২৩, ২৪, ২৫ ও ৩০ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি মো. সেলিম সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন ১৫, ১৬, ২৪ ও ২৫ এপ্রিল। বিচারপতি মো. রেজাউল হাসান একক বেঞ্চে ১৫ ও ২২ এপ্রিল দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ ১৬, ১৭, ১৮, ২৩, ২৪ ও ২৫ এপ্রিল রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২২, ২৩, ২৪ ও ২৫ এপ্রিল শুনানি গ্রহণ করবেন । বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. সোহরাওয়ারদী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২৩ ও ২৫ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন ১৫, ১৬, ১৮, ২২, ২৩, ২৪, ২৫ এপ্রিল ও ৩ মে। বিচারপতি মো. খসরুজ্জামান একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে ১৫, ১৬, ১৭, ২২, ২৩, ২৪ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি কেএম কামরুল কাদের একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ২৩ ও ২৪ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার একক বেঞ্চে দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন ১৫, ১৬,১৭,২৪,২৫, ২৬ এপ্রিল ও ৩ মে। বিচারপতি মো. বদরুজ্জামান একক বেঞ্চে ১৬, ১৭, ২৩ ও ২৪ এপ্রিল দেওয়ানি শুনানি গ্রহণ করবেন।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
কায়সার কামালকে ‘কুলাঙ্গার’ বললেন ব্যারিস্টার খোকন
ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে অব্যাহতি
দীর্ঘ ছুটি শেষে সুপ্রিম কোর্ট খুলল আজ
X
Fresh