• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যেতে পারে যেদিন থেকে

আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৫:৩১
ফাইল ছবি

প্রতিবারের মতো এবার ঈদুল আজহাতেও ট্রেনের অগ্রিম আসন বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে সংস্থাটি। আগামী ১৭ জুন ঈদুল আজহা ধরে ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করার প্রস্তাব জানানো হয়েছে। গত ঈদে ৭ দিন ট্রেনযাত্রা ধরা হলেও এবার তা ৫ দিন হতে পারে।

বৃহস্পতিবার (২৩ মে) রেলভবনে মন্ত্রী মো. জিল্লুল হাকিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ প্রস্তাব জানানো হয়। এতে ঈদযাত্রার ব্যবস্থাপনা সুষ্ঠু করতে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, ঈদকে কেন্দ্র প্রতিবারের মতো এবারও ঘরমুখী যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ২ জুন থেকে ঈদযাত্রায় ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের অগ্রিম আসন বিক্রি শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছে। আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম আসন বিক্রি শুরু হতে পারে। সোমবার (২৭ মে) ঈদে ট্রেন ভ্রমণের সার্বিক প্রস্তুতি ও ট্রেনের অগ্রিম আসন বিক্রি নিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাতে পারেন রেলমন্ত্রী।

ঈদুল ফিতরের ন্যায় এবারও ট্রেনের সব আসন অনলাইনে অগ্রিম বিক্রি হবে। সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের আসন ও দুপুর ২টা থেকে বিক্রি হতে পারে পূর্বাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের আসন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের সকালে বন্ধ থাকবে রাজধানীর যেসব সড়ক
ত্যাগের মহিমা নিয়ে এলো ঈদুল আজহা
জেনে নিন, দেশের কোথায়-কখন ঈদের জামাত
ঈদের দিন রাজধানীসহ দেশের যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা