• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

পি কে হালদারের দুই সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১২:৩৪
পি কে হালদারের দুই সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ
ফাইল ছবি

ভারতে গ্রেপ্তার পি কে হালদারের সহযোগী ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের তৎকালীন দুই পরিচালক বাসুদেব ব্যানার্জি ও তার স্ত্রী পাপিয়া ব্যানার্জিকে আগামী ৪ জুনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৩ মে) হাইকোর্টের জামিনের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন নিষ্পত্তি করে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে ৭ জন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত ৯ মে পৃথক জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। জামিনের শর্ত ছিল পাসপোর্ট আদালতে জমা দিতে হবে এবং অনুমতি ছাড়া তারা বিদেশ যেতে পারবেন না।

পরবর্তীতে হাইকোর্টের দেওয়া ওই জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক। সেই আবেদনের প্রেক্ষিতে গত ১৩ মে আপিল বিভাগের চেম্বার আদালত আসামিদের আগাম জামিন স্থগিত করেন। একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। পরে এই আদেশ সংশোধন ও প্রত্যাহার চেয়ে আবেদন করে আসামিপক্ষ। এরই প্রেক্ষিতে আজ শুনানি শেষে আপিল বিভাগ আগামী ৪ জুনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

জালিয়াতি করে অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালে তাদের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে হত্যা করে থানায় আত্মসমর্পণ স্বামীর
স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করলেন ১২ বাহিনীর ৫০ জলদস্যু
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের