• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

৭৫ হজযাত্রীর হজযাত্রা অনিশ্চিত, এজেন্সি মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ০০:৪৫
ধর্ম মন্ত্রণালয়
ফাইল ছবি

৭৫ জন হজযাত্রীর হজযাত্রা অনিশ্চিত হয়ে পড়ায় এজেন্সি মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

জানা গেছে, রংপুরের দিয়া ইন্টারন্যাশনালের মালিক ‘লিড' এজেন্সির সঙ্গে সমন্বয় না করে ৭৫ জন যাত্রীর তিন কোটি টাকা নিজেদের নামে করা এজেন্সির ব্যাংক হিসাবে নিয়েছেন। ফলে এসব হাজযাত্রীর হজযাত্রা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে ওই হজ এজেন্সির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৬ মে) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে পাঠানো হয়েছে। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে দেশের সকল ইমিগ্রেশনকে চিঠি দিয়েছে।

জানা গেছে, হজযাত্রীদের অর্থ নিয়ে প্রতারণার অভিযোগে দিয়া ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বাবুকে দেশত্যাগে বিরত রাখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। একই চিঠিতে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

কামরুল ইসলাম দিয়া ইন্টারন্যাশনালের চেয়ারম্যান এবং মোহাম্মদ আলী বাবু ব্যবস্থাপনা পরিচালক পরিচয়ধারী।

ধর্ম মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, চলতি হজ মৌসুমে দিয়া ইন্টারন্যাশনালের চেয়ারম্যান পরিচয়ধারী কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক পরিচয়ধারী মোহাম্মদ আলী বাবু ২০ জন হজযাত্রীকে আল ঈমান হজ্ব কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অধীনে নিবন্ধন করান।

কিন্তু নিবন্ধনের অর্থ আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অনুকূলে পরিশোধ না করায় ২০ জন হজযাত্রী এখনও তাদের পিআইডি পাননি। ফলে তাদের এ বছর হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

চলতি মৌসুমে তাদের হজে গমন নিশ্চিতকরণের জন্য কামরুল ইসলাম ও মোহাম্মদ আলী বাবু যাতে দেশত্যাগ করতে না পারেন সে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

হজ ফ্লাইট শুরু হয়েছে গত ৯ মে। ইতোমধ্যে প্রায় ২৪ হাজার হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা
মার্কিন ৬ প্রতিষ্ঠানের ওপর চীনের নিষেধাজ্ঞা
কাস্টমস কমিশনার এনামুল হকের দেশত্যাগে নিষেধাজ্ঞা
সরকারি খরচে বিদেশ ভ্রমণ ও যানবাহন ক্রয়ে নিষেধাজ্ঞা