• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জোভান ও সাফার মাসহ ৫ জন পেলেন ‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’

আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৬:৫৮
আরটিভি স্বপ্নজয়ী মা
ছবি: আরটিভি

প্রতিটি সফল ব্যক্তির পেছনে রয়েছে মায়ের অনন্য ভূমিকা। সমাজে মায়েদের অবদানের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে ‘আন্তর্জাতিক মা দিবসে’ আরটিভি দ্বিতীয় বারের মতো আয়োজন করেছে ‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’।

শনিবার (১১ মে) সন্ধ্যায় রাজধানীর ৯৫ তেজগাঁও, বেঙ্গলমাল্টিমিডিয়া স্টুডিওতে আনুষ্ঠানিকভাবে পাঁচজন স্বপ্নজয়ী মায়ের হাতে তুলে দেওয়া হয় এ সম্মাননা পদক।

রোববার (১২ মে) বিকাল ৫টা ৩০মিনিটে পুরো আয়োজনটি আরটিভির পর্দায় প্রচার করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন- ডা. কামরুন নাহার, ডা. হুমায়রা তাহাসসুম, ডা. জান্নাতুন নাঈম এবং ডা. নিগার সুলতানার মা মিসেস মোমেনা বেগম, অভিনয়শিল্পী ফারহান আহমেদ জোভানের মা মিসেস সোহেলী আহমেদ, অভিনয়শিল্পী সাফা কবিরের মা মিসেস জেসমিন কবির, বৈমানিক সামিহা তাসনিমের মা মিসেস শাহনাজ খানম, শিক্ষিকা আফরীনা হকের মা মিসেস নাজমিন হক।

সম্মাননাপ্রাপ্ত মায়েরা বলেন, সন্তানদের সুন্দর ভবিষ্যতের জন্য নিজের সর্বোচ্চ চেষ্টাটুকু করেছি, কিন্তু তার জন্য এভাবে সম্মাননা পাবো তা কখনো কল্পনা করিনি। আনন্দে আমার হৃদয় আজ ভরে উঠছে। কারণ, আমার সন্তান সফল হয়েছে।

সম্মাননাপ্রাপ্ত মায়েদের সন্তানরা বলেন, আমাদের ক্যারিয়ারের অর্জনের জন্য আরটিভি মাকে সম্মাননা দিচ্ছে এর বড় আনন্দ আর কিছুতে কখনো অনুভব হয়নি। আমরা অভিভূত এবং কৃতজ্ঞ আরটিভির প্রতি।

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেন, মা শব্দটি হচ্ছে আবেগময় একটি শব্দ। বিপদে আপদে, সংকটে সন্তানের সবচেয়ে নির্ভরযোগ্য আশ্রয় হচ্ছে মা। সন্তানের সাফল্যই মায়ের আজীবন লালিত স্বপ্ন। এই স্বপ্ন পূরণে তিনি প্রতিদিন-প্রতিক্ষণ নিজেকে বিলিয়ে দিচ্ছেন। সন্তানের জন্য মায়েদের যে ত্যাগ, সন্তানের সাফল্যের পেছনে মায়েদের যে অবদান, তা কোনো কিছু দিয়েই পূরণ হবার নয়। মায়েদের অবদান এবং ত্যাগকে তুলে ধরতে এমন একটি মহতি অনুষ্ঠান আয়োজন করায় আমি আরটিভিকে ধন্যবাদ জানাচ্ছি।

আরটিভির ব্যবস্থাপনা পরিচালক জনাব হুমায়ুন কবির বলেন, বিশেষ এই দিবসে আমি গভীর শ্রদ্ধা জানাচ্ছি বিশ্বের সব মায়ের প্রতি, যারা সন্তানের জন্য জীবনের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে চলেছেন। যদিও আমরা প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববার মা দিবস হিসেবে পালন করছি, কিন্তু আমি বিশ্বাস করি, বছরের প্রতিটি দিনই মায়েদের জন্য ভালোবাসা ও শ্রদ্ধা জানানোর দিন। কেননা, মায়ের যে অবদান, কোনো কিছু দিয়েই তার প্রতিদান দেওয়া সম্ভব নয়।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, বাঙালির শব্দ ভান্ডারে সবচেয়ে মধুর শব্দ মা। প্রত্যেক মা জীবনের শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যান সন্তানকে সাফল্যে রাঙিয়ে দিতে। আরটিভি পৃথিবীর মায়েদের সেই ত্যাগ ও প্রচেষ্টার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন স্বরূপ আজকের এই আয়োজন করেছে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদানের পাশাপাশি মনোনীতদের হাতে পদক তুলে দেন এসএমসি এন্টারপ্রাইজ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব সাইফ নাসির, মার্কেন্টাইল ব্যাংক পিএলসি-এর ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব ডিভিশন মো. মুকিতুল কবীর, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স- এর সহকারি ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কাশেম প্রমুখ।

অনুষ্ঠান বিভাগের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি গ্রন্থণা করেছেন সুজন আহমেদ, উপস্থাপনায় ছিলেন নীল হুরেজাহান, প্রযোজনা করেছেন দীপু হাজরা। অনুষ্ঠানের মাঝে কবিরুল ইসলাম রতনের কোরিওগ্রাফিতে দুটি দলীয় নৃত্য পরিবেশন করা হয়। গান পরিবেশন করেন আরটিভি বাংলার গায়েন ও আরটিভি ইয়াং স্টারের শিল্পীবৃন্দ।

‘আরটিভি স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’ স্পন্সর সহযোগিতায় ছিল ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ব্যাংক পিএলসি, এনআরবিসি ব্যাংক পিএলসি, স্মাইল বেবি ডায়াপার, মনিমিক্স। অনলাইন পার্টনার: আরটিভি অনলাইন, ম্যাগাজিন পার্টনার: লুক-এ্যাট-মি, ওটিটি পার্টনার-আরটিভি প্লাস।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৬ জনের পরিবার থেকে যেভাবে সন্তানদের পড়ালেখা করিয়েছেন নাজমিন হক
পুরুষতান্ত্রিক সমাজে পাইলট হয়েছি মায়ের উৎসাহে: সামিহা তাসনিম
ও আমার মুখ দেখেই সব বুঝতে পারে: জোভানের মা 
মেয়ের সাফল্যে কাঁদলেন সাফা কবিরের মা
X
Fresh