• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ট্রান্সকমের ৩ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২৪, ১৫:৩৫
ট্রান্সকম
সংগৃহীত

ট্রান্সকমের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের ছোট মেয়ে শাযরেহ হকের করা অপর একটি মামলায় ট্রান্সকম গ্রুপের শীর্ষ তিন কর্তাকে দেশে ফিরে ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (৩১ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও কে এম জাহিদ সারওয়ারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তারা হলেন লতিফুর রহমানের স্ত্রী গ্রুপের বর্তমান চেয়ারম্যান শাহনাজ রহমান, তার মেয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন।

তাদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, বড় বোন সিমিন রহমানসহ আসামিরা তার বড় ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে বিষ প্রয়োগ ও শ্বাসরোধ করে হত্যা করেছেন।

এর আগে, ট্রান্সকম গ্রুপের পাঁচ কর্মকর্তার জামিন বাতিল করেছেন আদালত। গ্রুপটির প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের ছোট মেয়ে শাযরেহ হকের করা প্রতারণা মামলায় তাদের আটক করা হয়েছিল।

ওই পাঁচ কর্মকর্তা হলেন ট্রান্সকম গ্রুপের নির্বাহী পরিচালক ফখরুজ্জামান ভূঁইয়া, করপোরেট ফাইন্যান্সের পরিচালক মো. কামরুল হাসান, করপোরেট ফাইন্যান্সের পরিচালক আবদুল্লাহ আল মামুন, ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

শাযরেহ হকের অভিযোগের মধ্যে রয়েছে, অবৈধভাবে ট্রান্সকম গ্রুপের শেয়ার স্থানান্তর, লতিফুর রহমানের টাকা বেআইনিভাবে এক হিসাব থেকে অন্য হিসাবে স্থানান্তর করে আত্মসাৎ করা হয়েছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম-৩ এক আদেশে তাদের জামিন বাতিল করেন। মঙ্গলবার আসামিদের আইনজীবী জামিরুল ইসলাম বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

পিবিআই এই পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করে ভিন্ন ভিন্ন মামলায় রিমান্ড চাইলে আদালত তা নাকচ করে শর্তসাপেক্ষে জামিন দেন। তবে তাদের ২৫ ফেব্রুয়ারি পাসপোর্ট আদালতে দাখিল করার শর্ত দেওয়া হয়। কিন্তু তারা এ শর্ত পালন না করায় প্রত্যেকের জামিন বাতিল করেন আদালত। একই সঙ্গে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

ট্রান্সকম গ্রুপটির অধীনে পরিচালিত কোম্পানিগুলোর মধ্যে এসকেএফ ফার্মাসিউটিক্যালস, ট্রান্সকম বেভারেজেস, ট্রান্সকম ডিস্ট্রিবিউশন, ট্রান্সকম কনজিউমার প্রোডাক্টস, ট্রান্সকম ফুডস, ট্রান্সকম ইলেকট্রনিকস, ট্রান্সক্রাফট, মিডিয়াস্টার অন্যতম।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ডে ট্রান্সকমের ৩ কর্মকর্তা
জামিন পেলেন ট্রান্সকমের শীর্ষ তিন কর্তা
ভাই হত্যার অভিযোগে ট্রান্সকমের সিইও’র বিরুদ্ধে বোনের মামলা
ট্রান্সকমের ৩ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ
X
Fresh