• ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
logo

শেষ দিনে ট্রেনের ৫৬ হাজারের বেশি টিকিট বিক্রি

আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২৪, ২২:০৩
ট্রেন
ফাইল ছবি

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে। শেষ দিনে ৫৬ হাজারের বেশি আসনের টিকিট বিক্রি হয়েছে।

শনিবার (৩০ মার্চ) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে এসব অগ্রিম টিকিট বিক্রি হয়। রেলওয়ের টিকিট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ভিনসেন জেভির একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, শনিবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ ঘণ্টায় সারাদেশে আন্তনগর ট্রেনের ৫৬ হাজার ৭২৮টি আসনের টিকিট বিক্রি হয়েছে। শুধু ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের টিকিট বিক্রি হয়েছে ২৯ হাজার ৬০৭টি।

এর আগে, গত ২৪ মার্চ ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ওইদিন ৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে। এরপর ৪ এপ্রিলের টিকিট ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ এবং ৮ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৯ মার্চ।

দ্বিতীয় ধাপে আগামী ৩ এপ্রিল থেকে ঈদের ফিরতি যাত্রার টিকিট ইস্যু করা হবে, যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত। যাত্রীদের অনলাইনে এই টিকিট কিনতে হচ্ছে। এ ছাড়া ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রয় করা হবে।

এবার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। তবে, যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ
আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
X
Fresh