• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এক ব্যক্তির আঙুলের ছাপে ৪০০ বাংলাদেশির ওমরাহ

আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২৪, ১৩:৪০
ফাইল ছবি

এক ব্যক্তির আঙুলের ছাপে অনলাইন নিবন্ধনের মাধ্যমে ৪০০ জন বাংলাদেশি ওমরাহ পালনের অভিযোগ এনেছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

রোববার (২৪ মার্চ) ধর্মবিষয়ক মন্ত্রণালয় চিঠির মাধ্যমে ওমরাহ এজেন্সিগুলোকে এ বিষয়ে সতর্ক করেছেন।

জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া উইংয়ের কাছে এ চিঠি পাঠিয়েছে বাংলাদেশের সৌদি দূতাবাস। সেই সঙ্গে ধর্ম মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও হজ এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর কাছে চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

সৌদি কর্তৃপক্ষের বরাত দিয়ে চিঠিতে সৌদি দূতাবাস জানিয়েছে, উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি ওমরাহযাত্রী অনলাইন রেজিস্ট্রেশনের সময় তাদের নিজের আঙুলের ছাপ দেননি। সম্প্রতি, ওমরাযাত্রীদের ৪০০ জনের একটি দল সৌদি আরব গেছেন একজনের আঙুলের ছাপ নিয়ে, যা সৌদি আরবের নিয়ম-কানুনের লঙ্ঘন। এ ক্ষেত্রে সৌদি কর্তৃপক্ষ থেকে তাদের ফেরত পাঠাতে পারে। তাই, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উচিত সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের নিয়ম-কানুন মেনে চলা, অনিয়ম প্রতিরোধ করা এবং ওমরাহ নিবন্ধনের জন্য হজযাত্রীদের নিজের আঙুলের ছাপ বাধ্যতামূলকভাবে ব্যবহার করা।

হজ ও ওমরাহর সব ধরনের নিয়ম লঙ্ঘন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে সংশ্লিষ্টদের কাছে বার্তা পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করেছে সৌদি দূতাবাস।

এর পর এজেন্সিগুলোকে চিঠি দিয়ে সৌদি আরবের নিয়ম-কানুন মেনে চলার অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুভর সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সের সহজ জয়
ওমরাহর সুযোগ আরও সহজ করল সৌদি
যে কারণে মেহজাবীন-সিয়ামের পাল্টাপাল্টি পোস্ট
সিয়াম-মেহজাবীনের বিস্ফোরক পোস্ট ঘিরে রহস্য
X
Fresh