• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রান্সকমের ৩ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ২২:৩৭
ট্রান্সকম
সংগৃহীত

ট্রান্সকম গ্রুপের সিইও সিমিন রহমান এবং বর্তমান চেয়ারম্যান মা শাহনাজ রহমানসহ তিনজনকে দেশে প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন চেম্বার আদালত।

বৃহস্পতিবার (২১ মার্চ) চেম্বার আদালত এই নির্দেশ দেন।

গ্রুপটির প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের ছোট মেয়ে শাযরেহ হকের করা প্রতারণা মামলায় এ নির্দেশনা দেওয়া হয়। তার বড় বোন, ট্রান্সকম গ্রুপের বর্তমান সিইও সিমিন রহমান এবং গ্রুপের বর্তমান চেয়ারম্যান, তাদের মা শাহনাজ রহমানসহ ট্রান্সকমের আট কর্মকর্তার বিরুদ্ধে তিনটি মামলা করেন শাযরেহ হক।

শাযরেহ হকের অভিযোগের মধ্যে রয়েছে, অবৈধভাবে ট্রান্সকম গ্রুপের শেয়ার স্থানান্তর, লতিফুর রহমানের টাকা বেআইনিভাবে এক হিসাব থেকে অন্য হিসাবে স্থানান্তর করে আত্মসাৎ করা হয়েছে।

এর আগে পিবিআই এই কর্মকর্তাদেরকে গ্রেপ্তার করে ভিন্ন ভিন্ন মামলায় রিমান্ড চাইলে আদালত তা নাকচ করে শর্তসাপেক্ষে জামিন দেন। তবে তাদের ২৫ ফেব্রুয়ারি পাসপোর্ট আদালতে দাখিল করার শর্ত দেওয়া হয়। কিন্তু তারা এ শর্ত পালন না করায় প্রত্যেকের জামিন বাতিল করেন আদালত। একই সঙ্গে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

ট্রান্সকম গ্রুপটির অধীনে পরিচালিত কোম্পানিগুলোর মধ্যে এসকেএফ ফার্মাসিউটিক্যালস, ট্রান্সকম বেভারেজেস, ট্রান্সকম ডিস্ট্রিবিউশন, ট্রান্সকম কনজিউমার প্রোডাক্টস, ট্রান্সকম ফুডস, ট্রান্সকম ইলেকট্রনিকস, ট্রান্সক্রাফট, মিডিয়াস্টার অন্যতম।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রান্সকমের ৩ কর্মকর্তা কারাগারে
রিমান্ডে ট্রান্সকমের ৩ কর্মকর্তা
জামিন পেলেন ট্রান্সকমের শীর্ষ তিন কর্তা
ট্রান্সকমের ৩ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ
X
Fresh