• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ঈদে লক্কড়-ঝক্কড় বাস চলাচল সম্পূর্ণ বন্ধ : হাইওয়ে পুলিশ

আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২৪, ২০:৩০
ছবি : সংগৃহীত

ঈদযাত্রায় সড়ক-মহাসড়কে লক্কড়-ঝক্কড় বাস চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ প্রধান শাহাবুদ্দিন খান।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর রাজারবাগে ঈদুল ফিতর উপলক্ষে মতবিনিময় সভায় এমন হুঁশিয়ার দেন তিনি।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে মতবিনিময় সভায় নানা উদ্যোগের কথা জানায় হাইওয়ে পুলিশ। এতে অংশ নেয় সড়ক পরিবহনের সঙ্গে সংশ্লিষ্ট সকল সংস্থা।

সভায় গুরুত্বপূর্ণ ৫টি মহাসড়ক ও আঞ্চলিক সড়কে কোথায়, কেমন যানজট ও দুর্ঘটনার ঝুঁকি রয়েছে, তা তুলে ধরেন যাত্রী কল্যাণ সংশ্লিষ্টরা।

নিরাপদ সড়ক চাইয়ের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, ছোট গাড়িগুলো যেগুলো হাইওয়েতে চলে আসে সেটা একটা বড় সমস্যা। এটাই কিন্তু যানজট ও দূর্ঘটনার প্রধান কারণ।

হাইওয়ে পুলিশের প্রধান বলেন, যানবাহনের ছাদে, খোলা ট্রাকে, পিকআপে এ রকম অনিরাপদ যাত্রা করতে পারবেন না। এটা মালিক ও শ্রমিক ভাইদের প্রতি বিশেষ অনুরোধ। আপনারা দায়িত্ব নিয়েছেন, নেবেন। আমরাও কিন্তু রাস্তায় আইন প্রয়োগে কঠোর থাকব।

ঈদ যাত্রায় ফিটনেস বিহীন গাড়ি যাতে চলতে না পারে, সে বিষয়ে আশ্বস্ত করেছে পরিবহন মালিক সমিতি। তারা জানায়, নেওয়া হবে না বাড়তি ভাড়া।

সমিতির সভাপতি মশিউর রহমান রাঙা বলেন, আমি জানি। আমি একেবারেই ওয়াকিবহাল। কোনো কোনো জায়গায় নেওয়া হয়। যাতে না নেওয়া হয় সে ব্যবস্থাই আমরা করব এবার। যাতে না নিতে পারে তারা।

পুলিশ জানায়, ঈদ যাত্রায় ৩ হাজার হাইওয়ে পুলিশ সদস্য সড়ক-মহাসড়কে দায়িত্ব পালন করবেন। আর সারা দেশে ১১২টি যানজট প্রবণ এলাকায় তৎপর থাকবে অন্য বাহিনী। এসব এলাকার যানজট নিয়ন্ত্রণে সিসি টিভি পর্যবেক্ষণের পাশাপাশি পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
ঈদযাত্রায় সড়কে ঝরল ৩২০ প্রাণ 
ঈদযাত্রায় সড়কে ঝরল ৪০৭ প্রাণ
ঈদযাত্রায় ফিরতি ট্রেনে যাত্রীর চাপ
X
Fresh