• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঈদযাত্রায় ফিরতি ট্রেনে যাত্রীর চাপ

আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ১২:৩৭
ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে ফিরতি যাত্রার চতুর্থদিনে সকাল থেকেই ট্রেনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় প্রচুর যাত্রী ফিরছেন। ঈদের পর বিশেষ ব্যবস্থাপনায় ১৩ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত সাত দিনব্যাপী ট্রেনে ফিরতি যাত্রা ঘোষণা করেছিল বাংলাদেশ রেলওয়ে। এতদিন অধিকাংশ যাত্রীরা নিজে ফিরলেও আজ থেকে পরিবার নিয়ে তাদেরকে ফিরতে দেখা গেছে।

মঙ্গলবারের (১৬ এপ্রিল) ট্রেনের টিকিট ১০ দিন আগে বিক্রিও করে রেলওয়ে। সকালে ঢাকা রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, ঈদের ফিরতি যাত্রার প্রথম তিনদিন খুব বেশি চাপ না থাকলেও এদিন চাপ ছিল অনেক বেশি।

চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস, উত্তরবঙ্গগামী একতা এক্সপ্রেসসহ একাধিক ট্রেন ছাড়তে দেরি করছে। বিশেষ করে উত্তরবঙ্গের ট্রেনগুলো অধিক যাত্রী নিয়ে ঢাকা প্রবেশ করায় যাত্রীচাপের যথাসময়ে স্টেশনে প্রবেশ করতে পারছে না।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, সকাল থেকে পৌনে ১২টা পর্যন্ত ঢাকায় ১৪টি ট্রেন এসেছে আর সবগুলোই ঢাকা ছেড়ে গেছে। ঢাকায় আসা ট্রেনগুলোতে যাত্রীদের ভিড় অনেক ছিল বেশি। কিছু ট্রেন দেরিতে ছাড়লেও শিডিউল জটিলতা নেই।

বাংলাদেশ রেলওয়ে ঈদের আগে ঢাকামুখী আন্তনগর ট্রেনগুলোর ১৩ এপ্রিলের টিকিট বিক্রি করে ৩ এপ্রিল, ১৪ এপ্রিলের টিকিট বিক্রি করে ৪ এপ্রিল, ১৫ এপ্রিলের টিকিট বিক্রি করে ৫ এপ্রিল, ১৬ এপ্রিলের টিকিট বিক্রি করে ৬ এপ্রিল, ১৭ এপ্রিলের টিকিট বিক্রি করে ৭ এপ্রিল, ১৮ এপ্রিলের টিকিট বিক্রি করে ৮ এপ্রিল এবং ১৯ এপ্রিলের টিকিট বিক্রি করে ৯ এপ্রিল। এ ছাড়া ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর দুই ঘণ্টা আগে থেকে প্রারম্ভিক স্টেশন থেকে বিক্রি করা হয়।


মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন
গাজীপুরে ট্রেনের ইঞ্জিনে আগুন
ট্রেনে কাটা পড়ে স্কুলছাত্রীর মৃত্যু, রেললাইন অবরোধ
ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
X
Fresh