• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মায়ের কাছে আকুতি জিম্মি জাহাজে থাকা প্রকৌশলীর

আরটিভি নিউজ

  ১৩ মার্চ ২০২৪, ১৫:১০
ছবি : সংগৃহীত

‘আম্মু, ওরা মোবাইল নিয়ে নিচ্ছে। যেভাবেই হোক, আমাদের ছাড়ানোর ব্যবস্থা করেন, আম্মু।’- ভারত মহাসাগরে জলদস্যুদের হাতে জিম্মি এমভি আবদুল্লাহ জাহাজের চতুর্থ প্রকৌশলী তানভীর মা জোছনা বেগমকে এই আকুতি জানিয়েছেন।

মঙ্গলবার (১২ মার্চ) রাত আটটায় সর্বশেষ ছেলের সঙ্গে মোবাইলে কথা বলেন জোছনা বেগম। এরপর আর কোনো যোগাযোগ হয়নি।

মোবাইলে তানভীর মাকে বলেন, ‘আম্মু, ওরা মোবাইল নিয়ে নিচ্ছে। এখনও ইফতার করি নাই। তারা খাবার দিলে ইফতার করব। কবির গ্রুপের চাচার সঙ্গে যোগাযোগ করেন। যেভাবেই হোক, আমাদের ছাড়ানোর ব্যবস্থা করেন, আম্মু।’

ছেলের চিন্তায় জোছনা বেগম বুধবার (১৩ মার্চ) সকালে ছুটে আসেন চট্টগ্রামের আগ্রাবাদে কবির গ্রুপের কার্যালয়ে। এ সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। ‌‘যেভাবেই হোক তার ছেলেকে যেন ফিরিয়ে আনা হয়।’- এই আকুতি জানিয়েছেন তিনি।

জোছনা বেগম বলেন, মোবাইল কেড়ে নেওয়ার আগে ছেলের সঙ্গে কিছুক্ষণ কথা হয়। জাহাজটি সোমালিয়ার দিকে নিয়ে যাচ্ছে দস্যুরা। তবে তারা কারও গায়ে হাত তোলেনি। নাবিকদের জন্য দোয়া করতে বলেছে।

ভারত মহাসাগরে ‘এমভি আবদুল্লাহ’ নামে বাংলাদেশি একটি জাহাজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে জলদস্যুদের কবলে পড়েছে। সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি আছেন জাহাজটির ২৩ জন নাবিক। এরই মধ্যে ভয়ানক হুমকির খবর ভেসে এসেছে জিম্মি জাহাজটি থেকে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাহাজেই ফিরছেন এমভি আবদুল্লাহর সব নাবিক
২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ
দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ 
আরব আমিরাত উপকূলে এমভি আবদুল্লাহ
X
Fresh