• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

কলকাতায় প্রধান বিচারপতির ‘বেকার হোস্টেল’ পরিদর্শন 

আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৪:২০
প্রধান বিচারপতি
সংগৃহীত

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান কলকাতায় বেকার হোস্টেল পরিদর্শন করেছেন। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত এ বেকার হোস্টেল। পরে তিনি দর্শনার্থীর বইতে মন্তব্য লেখেন।

শুক্রবার (৮ মার্চ) ওই হোস্টেলে থাকা ‘বঙ্গবন্ধু স্মৃতি কক্ষ’ ২৪ নম্বর কক্ষে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান। পরে সেখানে কিছু সময় অবস্থান করেন প্রধান বিচারপতি।

এ সময় প্রধান বিচারপতির সঙ্গে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি হাবিবুর গনি এবং বিচারপতি রুহুল কুদ্দুস।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪২ থেকে ১৯৪৭ পর্যন্ত ইসলামিয়া কলেজের (বর্তমানে মৌলানা আজাদ কলেজ) শিক্ষার্থী ছিলেন। সে সময় তিনি বেকার হোস্টেলের তৃতীয় তলায় উত্তর-পশ্চিম কর্নারের ২৪ নম্বর কক্ষে থাকতেন। পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে ১৯৯৮ সালে এ হোস্টেলের ২৩ ও ২৪ নম্বর কক্ষ নিয়ে গড়ে তোলা হয় বঙ্গবন্ধু স্মৃতিকক্ষ।

কলকাতা ও বোম্বে হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জির আমন্ত্রণে বাংলা ওয়ার্ল্ডওয়াইডের উদ্যোগে ৮ থেকে ১০ মার্চ পর্যন্ত অনুষ্ঠিতব্য তৃতীয় আন্তর্জাতিক বাঙালি সম্মেলনে যোগ দিতে বর্তমানে কলকাতা সফররত রয়েছেন প্রধান বিচারপতি। আজ বিকেলে এ সম্মেলনের উদ্বোধনও করবেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি
গরমে ড্রেসকোড পরিবর্তন চেয়ে প্রধান বিচারপতির কাছে আবেদন
X
Fresh