• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘গণমাধ্যমের কারণে অনেক সময় পণ্যের দাম বেড়ে যায়’

আরটিভি নিউজ

  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৬

গণমাধ্যমের কারণে অনেক সময় পণ্যের দাম বেড়ে যায় বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিম।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

এ সময় গণমাধ্যমকে ইতিবাচকভাবে ও সতর্কতার সঙ্গে প্রতিবেদন করার অনুরোধ জানান ইনায়েতুর রহিম।

তিনি বলেন, দেখা গেছে সকাল ৮টায় একটি টেলিভিশনে খাতুনগঞ্জে পেঁয়াজের ঘাটতি নিয়ে প্রতিবেদন করেছে। এই খবরের পর সকাল ১০টায় কাওরানবাজারে গিয়ে দেখবেন পেঁয়াজের দাম ৩০ শতাংশ পর্যন্ত বেড়ে গেছে। আর বিকেলে শ্যামবাজারে দেখা যাবে দাম ৪০ শতাংশ পর্যন্ত বেড়েছে।

বিচারপতি বলেন, বেশ কয়েকটি চ্যানেল যদি পণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে প্রতিবেদন করে তাহলে পণ্যের চাহিদা ও সংকট তৈরি হয়। তাই মিডিয়ার উচিত ইতিবাচকভাবে প্রতিবেদন করা।

এ সময় বিচারকদের দুর্নীতি নিয়েও প্রতিবেদন তৈরি করা যেতে পারে জানিয়ে ইনায়েতুর রহিম বলেন, সেক্ষেত্রে প্রতিবেদনটি অবশ্যই শতভাগ সত্য হতে হবে। প্রতিবেদকের কাছে আত্মপক্ষ সমর্থনের জন্য দলিল-প্রমাণ থাকতে হবে।

এ ছাড়া আদালতের কার্যক্রম চলাকালীন বিচারক ও আইনজীবীদের মধ্যে হওয়া বিচ্ছিন্ন কথোপকথন নিয়ে প্রতিবেদন প্রকাশ না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
বিচার বিভাগে হস্তক্ষেপ : প্রধান বিচারপতিকে ইমরানের চিঠি
টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে গণমাধ্যমের প্রবেশ নিষিদ্ধ
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
X
Fresh