• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

‘তিস্তা চুক্তি সমাধানে ভারতের নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে’

আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৮
তিস্তা চুক্তি
ফাইল ছবি

তিস্তা চুক্তি সমাধানে ভারতের নির্বাচন শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করার কথা বলেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে জাতীয় বস্ত্র দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেছেন, তিস্তা চুক্তির সমস্যা সমাধানে আলোচনা অনেক দূর এগিয়েছে। এখন আমরা সমাপ্তির জন্য অপেক্ষা করছি। সমগ্র ভারত এখন নির্বাচনমুখী। কাজেই এই মুহূর্তে বিষয়টি নিয়ে কথা বলা সমীচীন হবে না। ভারতের নির্বাচন শেষ হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, ভারত আমাদের প্রতিবেশী বন্ধু দেশ। ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্বের সীমারেখা দেওয়া যাবে না। তিস্তা চুক্তির আগে অনেক বড় বড় সমস্যা দুই সরকারের সদিচ্ছার কারণে, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে সমাধান হয়েছে। তাই আমাদের অপেক্ষা করতে হবে। আমি বিশ্বাস করি তিস্তা চুক্তি সমস্যার সমাধান হবে।

জাতীয় বস্ত্র দিবস উদযাপনের বিষয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, ২৭ ফেব্রুয়ারি বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বস্ত্র দিবসের মূল অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে রাষ্ট্রপাতি মো. সাহাবুদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি দিয়েছেন।

অনুষ্ঠানে বস্ত্রখাতের উন্নয়ন ও রপ্তানি বৃদ্ধিতে ভূমিকা রাখায় ১১টি অ্যাসোসিয়েশন/প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক দেওয়া হবে বলে জানান বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারেককে তালাক না দিলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক
বিএনপির বলার ভান্ডার শূন্য হয়ে গেছে: নানক
আ.লীগ কখনো কারও দয়ায় ক্ষমতায় আসেনি: নানক
ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে: নানক