• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

বিএনপির বলার ভান্ডার শূন্য হয়ে গেছে: নানক

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৭:৩২
ছবি: সংগৃহীত

রাজনৈতিক দল হিসেবে বিএনপির বলার ভান্ডার শূন্য হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ সরকার দেশের অর্থনীতি শূন্য করছে-একটি রাজনৈতিক দলের এমন মন্তব্য প্রসঙ্গে নানক বলেন, রাজনৈতিক দল হিসেবে তাদের বলার ভান্ডার শূন্য হয়ে গেছে।

তিনি বলেন, একটা রাজনৈতিক দল হিসেবে মিডিয়ায় তাদের উপস্থিত থাকা দরকার। সে কারণে তাদেরকে কিছু না কিছু বলতেই হবে। তাদেরকে কোনো এক বিশ্ব মোড়লের প্রতিনিধিরা যা বলেছিল তাতে মনে হয়েছিল ৭ জানুয়ারি ক্ষমতায় বসিয়ে দেবে। আসলে ক্ষমতার মালিক যে জনগণ, তারা তা বুঝতে পারেনি।

বিএনপিকে ষড়যন্ত্র নির্ভর দল দাবি করে মন্ত্রী বলেন, সেনা আইনে সেনা ছাউনিতে যে রাজনৈতিক দল জন্ম নেয়, তারা কখনো জনগণের ওপর নির্ভরশীল হয় না। তারা ষড়যন্ত্রের ওপর নির্ভরশীল। তাদের কোনো ষড়যন্ত্র বাংলার জনগণ আর সফল হতে দেবে না।

পাটজাত পণ্যের ব্যবহার বাড়ানোসহ প্যাকেজিং আইন কঠোরভাবে আরোপ প্রসঙ্গে নানক বলেন, পাটের ব্যবহার, উৎপাদন ও রপ্তানি বাড়ানোর ব্যাপারে সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। আমরা পাটকল মালিকদের সঙ্গে মতবিনিময় করছি। প্যাকেজিং বাড়ানো নিয়ে যথেষ্ট চেষ্টা রয়েছে আমাদের। পাটের বস্তার উৎপাদনও বাড়াতেও গুরুত্ব দেওয়া হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, কোনো মোড়লের চোখ রাঙানোর কাছে মাথানত করার পর্যায়ে বাংলাদেশ আর নেই। পোশাক শিল্প যেভাবে বিশ্ববাজার দখল করেছে। ঠিক সেভাবে পাট ও চামড়াজাত শিল্পকে এগিয়ে নিতে কাজ করছে সরকার। এ ছাড়াও পাট পণ্যের হারানো গৌরবোজ্জ্বল ফেরাতে নানামুখী উদ্যোগের কথা জানান তিনি।

এর আগে, ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ‘বহুমুখী পাট পণ্য মেলা-২০২৪’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাহাঙ্গীর কবির নানক।

তিন দিনের এ মেলা শেষ হবে ২৫ মে। এতে রংপুরসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা পাটজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ও উদ্যোক্তারা অংশ নিয়েছেন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে বিএনপির সমর্থন
কোটা আন্দোলনকে নৈতিক সমর্থন দিয়ে যাবো: ফখরুল
কোটা আন্দোলনের কর্মসূচি ঠিক করে দিচ্ছে বিএনপি-জামায়াত: পররাষ্ট্রমন্ত্রী
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা