• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ নভেম্বর ২০১৭, ২৩:০৬

রাজধানী ঢাকাকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলা হবে। আর ঢাকার পরই এই তালিকায় রয়েছে চট্টগ্রাম। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার রাতে গুলশানের হোটেল ওয়েস্টিনের গ্র্যান্ড বলরুমে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আয়োজিত ‘রেডিও স্পাইস-ডিএমপি ট্রাফিক আপডেট সম্প্রচার’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের বড় সিটিগুলো সেফ সিটি করার পরিকল্পনা রয়েছে। পরীক্ষামূলকভাবে প্রথমে ঢাকা সিটিকে, এরপর চট্টগ্রাম সিটিকে সেফ সিটি করা হবে। এজন্য ট্রাফিক ব্যবস্থাসহ সবদিক উন্নত করতে হবে। পুলিশ বাহিনী যেন নিয়ন্ত্রণ কক্ষের মধ্যে বসেই নিয়ন্ত্রণ করতে পারে সেই জায়গায় নিয়ে যাওয়ার কাজ করা হচ্ছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে ট্রাফিক ব্যবস্থাকে উন্নত করা ছাড়া কোনো বিকল্প নেই। নগরের ট্রাফিক ব্যবস্থা কন্ট্রোলরুম থেকেই নিয়ন্ত্রণ করা যাবে। ঢাকাকে নিরাপদ নগরী হিসেবে তৈরি করতে জনবল বাড়ানো হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ পুলিশ এখন ছোট পুলিশ বাহিনী নয়। বিশাল পুলিশ বাহিনী এখন। গত নয় বছরে ৮০ হাজার পুলিশ নিয়োগ হয়েছে। সব মিলিয়ে এখন পুলিশ বাহিনীতে সদস্য সংখ্যা প্রায় দুই লাখ। ঢাকা শহরের যানজট কমাতে নগরবাসীকে ট্রাফিক আপডেট জানাতে রেডিও স্পাইস ৯৬.৪ এফএম সার্বিকভাবে কাজ করে যাবে বলে আশা করেন প্রকাশ করেন তিনি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর বাড্ডায় দীর্ঘ লোডশেডিং, ভোগান্তিতে এলাকাবাসী
তাপদাহের মধ্যে পানি সংকট রাজধানীর বিভিন্ন এলাকায়
রাজধানীতে ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও খাবার স্যালাইন 
রাজধানীতে বাসের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল চালকের
X
Fresh