• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জুয়ার ওয়েবসাইটের বিষয়ে তথ্য জানতে ডিসিদের চিঠি

আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২২
জুয়া
ছবি : সংগৃহীত

অনলাইন জুয়া বন্ধ করতে বিভিন্ন ওয়েবসাইট ও অ্যাপের তথ্য জানতে চেয়ে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান বলেন, বিটিআরসির চেয়ারম্যান জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠিয়েছেন। তাতে বলা হয়েছে, জুয়ার জন্য যে ওয়েবসাইট ও অ্যাপগুলো ব্যবহৃত হচ্ছে, সেগুলোর ব্যাপারে যেন বিটিআরসিকে জানানো হয়। তাহলে সংশ্লিষ্ট সামাজিক মাধ্যমগুলোতে যোগাযোগ করে পদক্ষেপ নেওয়া হবে।

এ সময় মুঠোফোনের ডেটার প্যাকেজ নিয়ে নতুন নির্দেশিকা জারি করায় প্যাকেজগুলোর দাম বেড়ে যাওয়া প্রসঙ্গে খলিল-উর-রহমান বলেন, দাম বেড়ে গেলে অপারেটরগুলোকে যৌক্তিক পর্যায়ে নামাতে বলা হয়। যেসব প্যাকেজ বেশি ব্যবহৃত হয়, সেগুলোর দাম কমাতে বলা হয়েছিল। তারা দাম কমিয়েছে।

তিনি বলেন, ব্যান্ডউইডথের দামেও পরিবর্তন আসবে। ক্যাশ সার্ভার বসছে অনেক। সেটার সঙ্গে সামঞ্জস্য রেখেই দাম নির্ধারিত হবে। তবে ডেটা প্যাকেজের দামের বিষয়টি পুনর্বিবেচনার পরিকল্পনা রয়েছে।

সভার শুরুতে বিটিআরসির চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসি দেশের ভাইব্রেন্ট (প্রাণবন্ত) একটি সংস্থা হওয়ায় ভুলভ্রান্তি হতে পারে, এ ক্ষেত্রে পরামর্শ আশা করি। সাংবাদিকদের তথ্যের প্রয়োজনে বিটিআরসির সাড়া দেওয়ার বিষয়টি বিশেষভাবে দেখা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
বিমান বাংলাদেশ এয়ারলাইনসে বড় নিয়োগ, লাগবে এসএসসি পাস
X
Fresh