• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাথায় ইট পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু, হাইকোর্টের রুল

আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:৫০
ছবি : সংগৃহীত

রাজধানীর মগবাজারে নির্মাণাধীন ভবন থেকে মাথায় ইট পড়ে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা দীপু সানার (৩৭) মৃত্যুতে সংশ্লিষ্টদের ব্যর্থতা কেন অবৈধ নয়, জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (২৯ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালত বলেছেন, এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে, তদন্ত চলছে। অন্তর্বর্তীকালীন আদেশ দেওয়া হবে না।

গত ২৪ জানুয়ারি দীপু সানার মৃত্যুর ঘটনা তদন্ত করতে উচ্চপর্যায়ের কমিটি গঠন এবং তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়। জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন অ্যাডভোকেট মোশারফ হোসেন। রিটের পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ছফওয়ান করিম। ওই রিটে স্বরাষ্ট্র সচিব, রাজউজসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

উল্লেখ্য, দীপু সানা বাংলাদেশ ব্যাংকের সদরঘাট কার্যালয়ে (সহকারী পরিচালক হিসেবে) কর্মরত ছিলেন। তিনি গত ১০ জানুয়ারি মৌচাক ফ্লাইওভারের নিচ দিয়ে হেঁটে বাসায় ফিরছিলেন। পরে সেখানে নির্মাণাধীন একটি ভবন থেকে তার মাথার ওপর ইট পড়লে ঘটনাস্থলেই মারা যান তিনি। এ ঘটনায় পরেরদিন ১১ জানুয়ারি রমনা থানায় মামলা করে দীপু সানার পরিবার।

পুলিশ জানায়, বাংলাদেশ ব্যাংকের সদরঘাট অফিস থেকে বাড়ি ফেরার পথে শান্তিনগর এলাকায় বাস থেকে নামেন সানা। সন্ধ্যা ৬টার দিকে শান্তিনগর থেকে পায়ে হেঁটে মগবাজারের বাসায় যাওয়ার পথে সিদ্ধেশ্বরীর ফখরুদ্দীন পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
X
Fresh