• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘বিশ হাজার টাকার বিনিময়ে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়া হয়’

আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২৪, ২৩:২৬
রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম (সংগৃহীত ছবি)

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় জড়িতরা ধরা পড়েছে। মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে তাদেরকে দিয়ে ট্রেনে আগুন দেওয়ানো হয়েছিল।

শুক্রবার (১৯ জানুয়ারি) ঢাকার গোপীবাগে ট্রেনে অগ্নিকান্ডের ঘটনায় নিখোঁজ শিক্ষার্থী আবু তালহার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে তিনি সাংবাদিকদের একথা বলেন।

রেলমন্ত্রী বলেন, জাতীয় সংসদ নির্বাচন বন্ধ করতে সামান্য কিছু টাকার বিনিময়ে যারা ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে, ট্রেনের মতো রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে তারা এই দেশের ভালো চায় না। তারা এ দেশের সন্তান না। মানুষ পুড়ানোর রাজনীতি যারা চর্চা করে তাদেরকে জনগণ প্রত্যাখান করেছে।

তিনি বলেন, মানুষের মৃত্যুর চেয়ে খারাপ কিছু হতে পারেনা। তারপর তারা আগুনে পুড়িয়ে যেভাবে মানুষ হত্যা করেছে এটা সম্পূর্ণ মানবতাবিরোধী। যারা আগুন দিয়ে মানুষ মেরে ক্ষমতায় যেতে চায় আল্লাহ তাদের যেনো বিচার করে।

মো. জিল্লুল হাকিম বলেন, ট্রেনে নাশকতা মোকাবিলায় আমরা কঠোর হচ্ছি। এই ধরণের সন্ত্রাসী কার্যক্রম বন্ধে আমরা কাজ করছি। সকল স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি স্টেশন রেলওয়ের নিরাপত্তা কর্মী নিযুক্ত করা হয়েছে। পাশাপাশি আনসার বাহিনী কাজ করছে। সর্বোপরি আমাদের জনগনকে সচেতন হতে হবে।

তালহার পরিবারকে রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলেন জানান মন্ত্রী। এছাড়াও তিনি তালহার বাড়ির এলাকার কালুখালীর শিকজান বাজার থেকে শায়েস্তাপুরের সাড়ে ৩ কিলোমিটার সড়কটি তালহার নামে করার ঘোষনা দেন।

প্রসঙ্গত, বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবু তালহা (২৪) রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের গাং বথুনন্দিয়া বড়ইচারা গ্রামের আব্দুল হকের ছেলে। গত ৫ জানুয়ারি রাজধানীর গোপীবাগে ট্রেনে অগ্নিকান্ডের ঘটনায় এখনো নিখোঁজ সে।

এসময় রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সোহাগ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোরশেদ আরুজ, বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, কালুখালী উপজেলা চেয়ারম্যান আলীউজ্জামান চৌধুরী টিটু, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য গোবিন্দ কুন্ডু, মৃগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.মতিন, বালিয়াকান্দির জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনে ঈদযাত্রায় কোনো ভোগান্তি নেই : রেলমন্ত্রী
ঈদে সবাইকে বাড়ি পাঠানো সম্ভব নয় : রেলমন্ত্রী
দায়িত্বহীনতার কারণে ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা ঘটেছে : রেলমন্ত্রী
ঈদের আগে ট্রেনের ভাড়া বাড়ানোর বিষয়ে যা জানালেন রেলমন্ত্রী
X
Fresh