• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঈদের আগে ট্রেনের ভাড়া বাড়ানোর বিষয়ে যা জানালেন রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ১৬:৫৪
কুমিল্লার নাঙ্গলকোট তেজের বাজারে বিজয় এক্সপ্রেসের দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান রেলমন্ত্রী। ছবি : আরটিভি

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, সিদ্ধান্ত নেওয়া হয়েছে ঈদের আগে রেলের ভাড়া বাড়ানো হবে না। ভাড়া বাড়ানোর বিষয়ে আরও আলোচনা হচ্ছে। সরকার সাধারণ মানুষের নিরাপদ রেল যাত্রা নিশ্চিত করতে চায়।

শনিবার (২৩ মার্চ) কুমিল্লার নাঙ্গলকোট তেজের বাজারে বিজয় এক্সপ্রেসের দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, কুমিল্লায় বিজয় এক্সপ্রেস দুর্ঘটনায় কারও কোনো গাফিলতি (শৈথিল্যতা) থাকলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ সময় দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করে তিনি।

জাতীয় সংসদের রেলপথ বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলুল করিম চৌধুরী এমপিসহ রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে ১৭ মার্চ দুপুরে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি নাঙ্গলকোটের হাসানপুর তেজের বাজার এলাকায় লাইনচূত্য হয়। ১৫ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে পরদিন ভোর ৫টায় চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ সচল করেন। নিরবিচ্ছিন্ন কাজ করে ৪ দিন পর সম্পূর্ণ উদ্ধার কাজ শেষ করে রেলওয়ে। এই ঘটনায় নাশকতার অভিযোগে লাকসাম রেলওয়ে থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়। এই মামলায় চার জন ১৮ বছরের কম বয়সীকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় সালাতুল ইসতিসকার নামাজ আদায়
কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত
কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৪ জন নিহত
সিএনজিচালককে হত্যায় ২ যুবকের মৃত্যুদণ্ড 
X
Fresh