• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

পররাষ্ট্রমন্ত্রীর দ্বিপক্ষীয় সফর শুরু হচ্ছে ভারত দিয়েই, যাচ্ছেন ৭ ফেব্রুয়ারি

আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ১৪:৩০
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ
ছবি : সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্ক‌রের আমন্ত্রণে আগামী ৭ ফেব্রুয়ারি নয়াদিল্লি সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর এটি তার প্রথম দ্বিপক্ষীয় সফর হবে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী জানান, আমি ভারত সফরে যাচ্ছি আগামী ৭ ফেব্রুয়ারি। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে সেখানে যাব। সম্ভবত সফরটা ৩ দিনের জন্য। এখনো চূড়ান্ত হয়নি। তবে ৭ ফেব্রুয়ারি যাচ্ছি।

দিল্লি সফরে আলোচনায় কোনো বিষয়গুলো থাকবে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, এখনও রেডি (প্রস্তুত) হয়নি। সেইসঙ্গে সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার সাক্ষাতের বিষয়টি এখনো ঠিক হয়নি বলেও জানিয়েছেন তিনি।

এর আগে গত রোববার (১৪ জানুয়ারি) এক্স হ্যান্ডেলে এক পোস্টের মাধ্যমে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় ড. হাছান মাহমুদকে অভিনন্দন জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। পরদিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তখনই ভারত দিয়ে নিজের দ্বিপক্ষীয় সফর শুরুর ইচ্ছা প্রকাশ করেন মন্ত্রী। তিনি বলেছিলেন, আমাকে দিল্লি সফরের বিষয়ে আমন্ত্রণ জানানো হয়েছে। আমরা চাচ্ছি প্রথম দ্বিপাক্ষিক সফর ভারতেই হোক।

এছাড়া উগান্ডার রাজধানী কাম্পালায় জোট নিরপেক্ষ আন্দোলন (ন্যাম) শীর্ষ সম্মেলনে যোগ দিতে বুধবার একটি ফ্লাইটে ঢাকা ছাড়ার প্রস্তুতি ছিল পররাষ্ট্রমন্ত্রীর। তবে আবহাওয়াজনিত কারণে শেষ পর্যন্ত উগান্ডায় যাওয়া হয়নি তার। আজ রাতে উগান্ডার উদ্দেশে ফের ঢাকা ছাড়ার কথা রয়েছে মন্ত্রীর।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘গাজা যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ’
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী
সিরিজ রক্ষার ম্যাচেও বাংলাদেশের মামুলি পুঁজি
ভেঙে গেল ভারতের ১২৭ বছরের পুরোনো গোদরেজ গ্রুপ
X
Fresh