• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পদ্মায় ফেরিডুবির ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২৪, ১৩:২৯
ছবি : সংগৃহীত

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি ‘রজনীগন্ধা’ ডুবে যাওয়ার ঘটনায় পাঁচ সদসেদ্যর তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে একটি বাল্কহেড ফেরিটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর ডুবে যায় ফেরিটি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে দৌলতদিয়া থেকে ছেড়ে আসা ফেরি ‘রজনীগন্ধা’ ঘন কুয়াশার কারণে পাটুয়ারিয়ার ৫ নম্বর ঘাটের কাছে আটকে পড়ে নদীতে নোঙর করে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে একটি বাল্কহেড ফেরিটিকে পেছন থেকে ধাক্কা দেওয়ায় ফেরিটি ডুবে যায়।

পদ্মা নদীতে ডুবে যাওয়ার সময় ফেরিতে ৯টি যানবাহন ছিল, যার ৭টি ছোট ট্রাক ও দুইটি বড় ট্রাক । এ ঘটনায় উদ্ধার করা হয়েছে ১০ জনকে। এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ফেরির সহকারী চালক হুমায়ূন কবির (৩৯)।

শিবালয় থানার ফায়ার সার্ভিসের প্রধান মজিবুর রহমান জানিয়েছেন দুর্ঘটনার পরই স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ উদ্ধার কাজে যোগ দিয়েছে। পাশাপাশি স্থানীয়রাও যোগ দিয়েছেন উদ্ধারকাজে।

সকালে সাড়ে ১০টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া ঘাট হতে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। একই সাথে মাওয়া ঘাট হতে রুস্তমও যাত্রা শুরু করেছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
অবশেষে লিজার মৃত্যু, দগ্ধ ছয়জনই একে একে না ফেরার দেশে 
গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় ববি ছাত্রলীগ 
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো লখনৌ
X
Fresh