• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সংসদ ভবনে এসি, বাতি বন্ধ রেখে বৈঠক করল স্থায়ী কমিটি

আরটিভি নিউজ

  ১৯ জুলাই ২০২২, ২২:১২

যুদ্ধের প্রভাবে বিশ্বে জ্বালানির বাজার চরম অস্থিতিশীল। চারিদিকে জ্বালানি সংকট। এমন পরিস্থিতিতে দেশের অর্থনীতি যাতে কোনো বড় ধরনের ক্ষতির সম্মুখীন না হয় সে লক্ষ্যে সরকার আগেভাগেই সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে। এরই প্রেক্ষিতে জ্বালানি তেলের সংকট কাটাতে ও বিদ্যুৎ সাশ্রয়ে প্রতিদিন এলাকাভিত্তিক শিডিউল করে লোডশেডিংয়ের ঘোষণা দেওয়া হয় গতকাল সোমবার। আজ মঙ্গলবার থেকে দেশে শুরু হয়েছে শিডিউলভিত্তিক লোডশেডিং কার্যক্রম।

এদিকে বিদ্যুৎ সাশ্রয়ের বিষয়টি বিবেচনায় রেখে দিনের আলোতে জাতীয় সংসদের কেবিনেট কক্ষে বৈঠক করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ সময় বৈদ্যুতিক বাতি ও এসি বন্ধ রাখা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেল ৩টায় এই বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

বৈঠকে কমিটির সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার, খালেদা খানম এবং নার্গিস রহমান অংশ নেন। এদিন ২৬তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ওই বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় সেখানে।

এ ছাড়াও দেশের সার্বিক বিদ্যুৎ ব্যবস্থাপনায় প্রধান বিদ্যুৎ পরিদর্শন (সিইআই) দপ্তরের কার্যক্রম ও এর ভূমিকা সম্পর্কেও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন, বিদ্যুৎ বিভাগের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, স্রেডার চেয়ারম্যান, বিইপিআরসির চেয়ারম্যান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh