• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টার মধ্যে ২ ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ

আরটিভি নিউজ

  ৩১ মে ২০২২, ১৮:৫৬
ছবি : সংগৃহীত

স্টেটমেন্ট না দেওয়ায় দুই ব্যাংক কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে আদালত। এই দুই কর্মকর্তাই এবি ব্যাংকে কর্মরত আছেন। তাদেরকে আগামী ৫ জুন আদালতে হাজির করতে হবে।

মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়েস আল হারুনী। রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

এ দুই কর্মকর্তা হচ্ছেন, এবি ব্যাংকের প্রধান কার্যালয়ের এভিপি আমিনুল ইসলাম ও সাতক্ষীরা ব্রাঞ্চের ম্যানেজারকে। আদালত থেকে গুলশান ও সাতক্ষীরা সদর থানা পুলিশকে এ নির্দেশ বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়।

আদেশের পরও সাতক্ষীরার ব্যবসায়ী সফিউর রহমানকে ঋণ সংক্রান্ত ব্যাংক স্টেটমেন্ট না দেওয়ায় এ আদেশ দেন আদালত।

আদালতের বরাত দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়েস আল হারুনী বলেন, সাতক্ষীরার সফি এন্টারপ্রাইজের মালিক মো. সফিউর রহমান এবি ব্যাংক থেকে ঋণ নিয়েছিলেন। ঋণের বিপরীতে তিনি একটি ব্যাংক স্টেটমেন্ট চান। কিন্তু এবি ব্যাংক থেকে তাকে ব্যাংক স্টেটমেন্ট দেওয়া হয়নি। ব্যাংক স্টেটমেন্ট দিতে তারা অস্বীকার করায় পরবর্তীতে সফিউর রহমান আদালতে শরণাপন্ন হন।

তিনি বলেন, গতকাল আদালত শুনানির এক পর্যায়ে এবি ব্যাংকের হেড অফিসে ও সাতক্ষীরা শাখার ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করতে বলেন। সেই প্রেক্ষিতে এভিপি আমিনুল ইসলাম ও সাতক্ষীরা ব্রাঞ্চের ম্যানেজারকে আদালতের বিষয়টি তুলে ধরি এবং সফিউর রহমানকে ব্যাংক স্টেটমেন্ট সরবরাহ করতে বলি। এ সময় এভিপি আমিনুল ইসলামকে আজ কোর্টে হাজির থাকার কথা বলি। এর পরপরই গ্রাহক মো. সফিউর রহমান সাতক্ষীরা শাখায় উপস্থিত হলে তাকে তা দেওয়া হয়নি। আদালতের আদেশের পরও স্টেটমেন্ট না দেওয়ায় গ্রেপ্তারের আদেশ দেন আদালত।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
X
Fresh